• বুধবার, ২৫ মে ২০২২, ১২:৪৭ পূর্বাহ্ন

বঙ্গবন্ধুর বায়োপিক ‘মুজিব-দ্য মেকিং অফ এ নেশন’-এর পোস্টার প্রকাশ

আমার কাগজ ডেস্ক: / ৩১ শেয়ার
প্রকাশিত : শনিবার, ১৯ মার্চ, ২০২২

প্রকাশ পেয়েছে সর্বকালের শ্রেষ্ঠ বাঙালির ১০২তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশের প্রতিষ্ঠাতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘মুজিব-দ্য মেকিং অব এ নেশন’-এর পোস্টার।

ভারত ও বাংলাদেশের যৌথ প্রয়োজনায় নির্মিত এই চলচ্চিত্রের পরিচালক শ্যাম বেনেগাল মুম্বাইয়ের ন্যাশনাল ফিল্ম ডেভেলপমেন্ট কর্পোরেশনে (এনএফডিসি) আনুষ্ঠানিকভাবে এই পোস্টারটি প্রকাশ করেন। বৃহস্পতিবার (১৭ মার্চ) সন্ধ্যায় ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রণানালয়ের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

ছবিটি সম্পর্কে বলতে গিয়ে পরিচালক শ্যাম বেনেগাল বলেন, শেখ মুজিবুর রহমানের দুর্দান্ত জীবনকে পর্দায় আনা তার জন্য একটি কঠিন কাজ। তিনি আরও বলেন, ‘মুজিব-দ্য মেকিং অফ এ নেশন’ আমার জন্য একটি অত্যন্ত আবেগপূর্ণ চলচ্চিত্র হিসেবে বঙ্গবন্ধুর বিশাল জীবনকে রিলে আনা একটি কঠিন কাজ, আমরা তার চরিত্রকে আপোষহীনভাবে চিত্রিত করেছি। মুজিব ভারতের পরম বন্ধু ছিলেন। আমরা আশা করি পোস্টারটি দর্শকদের সঙ্গে সংযোগ স্থাপন করবে।

এই ফিচার ফিল্মে কাজ করায় আনন্দ প্রকাশ করে তিনি বলেন, এনএফডিসির সঙ্গে কাজ করার শুরু থেকেই এটি একটি ফলপ্রসূ সমন্বয় এবং এখন বিএফডিসির সঙ্গে কাজ করা একটি আনন্দদায়ক অভিজ্ঞতা।

ম্যানেজিং ডিরেক্টর, এনএফডিসি, রবিন্দর ভাকর জানান, এনএফডিসি কিংবদন্তি পরিচালকদের দ্বারা চলচ্চিত্রের পথপ্রদর্শক করেছে যারা আজও বিশ্বব্যাপী খ্যাতিমান, শ্যাম বেনেগালের সঙ্গে আবারও যুক্ত হওয়ার জন্য এই প্রকল্পটি কর্পোরেশনের জন্য অত্যন্ত আনন্দের।

তিনি আশা প্রকাশ করেন, মুজিব-দ্য মেকিং অফ এ নেশন’ ছবিটি এনএফডিসির ইতিহাসে একটি যুগান্তকারী চলচ্চিত্র হবে।

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন বলেন, দিনের আলোয় ছবিটি দেখে তিনি অভিভূত।
শেখ মুজিবুর রহমানের মুখ্য চরিত্রে অভিনয় করা অভিনেতা আরিফিন শুভ বলেন, মুজিবের চরিত্রে অভিনয় করতে পেরে আমি মুগ্ধ। এটি একটি স্বপ্ন সত্যি হওয়ার মতো। আমি এই আইকনিক প্রকল্পের অংশ হতে এবং কিংবদন্তী শ্যাম বেনেগালের পরিচালনায় কাজ করতে পেরে সম্মানিত বোধ করছি।

শুভ বলেন, এই ফিচার ফিল্মটি আমার এবং আমার জাতির জন্য কত বড় তা প্রকাশ করার মতো কোনও ভাষা নেই। ভারতে ছবিটি নির্মাণের সময় আমি উষ্ণতা এবং আন্তরিক আতিথেয়তা অনুভব করেছি।

কোভিড-১৯ মহামারীর মধ্যে সবরকম স্বাস্থ্যবিধি মেনে ছবিটি ভারত এবং বাংলাদেশে ব্যাপকভাবে শ্যুট করা হয়েছিল। ২০২১ সালের ডিসেম্বরে ছবিটির নির্মাণ কাজ শেষ হয়।

আরিফিন শুভ এই ছবিতে শেখ মুজিবুর রহমানের ভূমিকায় অভিনয় করেছেন। এতে আরও অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা, ফজলুর রহমান বাবু, চঞ্চল চৌধুরী ও নুসরাত ফারিয়া। ছবির চিত্রনাট্য লিখেছেন অতুল তিওয়ারি ও শামা জাইদি।

সূত্র: বাসস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ