• বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০৩:৫৪ অপরাহ্ন

বঙ্গবন্ধুর বায়োপিকে খালেদা জিয়ার চরিত্রে এলিনা শাম্মী

প্রতিবেদকের নাম / ৩২ শেয়ার
প্রকাশিত : মঙ্গলবার, ১৬ নভেম্বর, ২০২১
খালেদা জিয়ার চরিত্রে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হওয়ার পর অভিনেত্রী এলিনা শাম্মী (মাঝে)

বিনোদন প্রতিবেদক:

বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত হচ্ছে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক চলচ্চিত্র ‘বঙ্গবন্ধু’। এটি পরিচালনার দায়িত্বে রয়েছেন বলিউডের বিখ্যাত পরিচালক শ্যাম বেনেগাল। এখানে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করছেন আরিফিন শুভ। তাঁর স্ত্রী রেনু ওরফে শেখ ফজিলাতুন্নেছা মুজিব চরিত্রে আছেন নুসরাত ইমরোজ তিশা।

এছাড়া সিনেমাটিতে শেখ হাসিনা, শেখ রেহানা, শেখ রাসেল, বঙ্গবন্ধুর পিতা-মাতাসহ রয়েছে শেরে বাংলা এ কে ফজলুল হক, খন্দকার মোশতাক আহমেদ, আবদুল হামিদ খান ভাসানী, তাজউদ্দিন আহমেদ, হোসেন শহীদ সোহরাওয়ার্দী, সৈয়দ নজরুল ইসলাম, মেজর জেনারেল ওসমানী, জেনারেল আইয়ুব খান, মানিক মিয়ার মতো সকল চরিত্রই আছে।

চলতি বছরের ২১ জানুয়ারি ভারতের ফিল্ম সিটি মুম্বাইয়ে চলচ্চিত্রটির শুটিং শুরু হয়েছিল। ইতোমধ্যে ৮০ ভাগ কাজ শেষ। এই পর্যায়ে এসে জানা গেল, ‘বঙ্গবন্ধু’ বায়োপিকে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চরিত্রও রয়েছে। যদিও নির্মাতা কর্তৃপক্ষ থেকে ঘোষিত শিল্পী তালিকায় এই চরিত্রটি সম্পর্কে কিছুই বলা ছিল না। উইকিপিডিয়ায় শিল্পীদের একটি তালিকা আছে। সেখানেও চরিত্রটির উল্লেখ নেই।

একসময় বঙ্গবন্ধু পরিবারের সঙ্গে জিয়া পরিবারের সুসম্পর্ক ছিল। বিশেষ করে, খালেদা জিয়াকে মেয়ের মতো স্নেহ করতেন জাতির পিতা শেখ মুজিবুর রহমান। ‘বঙ্গবন্ধু’ বায়োপিকের একটি অংশে সেই চিত্রও তুলে আনতে চলেছেন পরিচালক শ্যাম বেনেগাল। কিন্তু ছবিতে খালেদা জিয়ার চরিত্রে কে অভিনয় করবেন?

বিভিন্ন গণমাধ্যম সূত্রে খবর, এই চরিত্রে অভিনয় করবেন এলিনা শাম্মী। সোমবার বিকালে তিনি নির্মাতা কর্তৃপক্ষের সঙ্গে চুক্তিবদ্ধও হয়েছেন। এই অভিনেত্রী বলেন, ‘বলিউড নির্মাতা শ্যাম বেনেগাল পরিচালিত ‘বঙ্গবন্ধু’ নিঃসন্দেহে একটি ঐতিহাসিক সিনেমা হতে যাচ্ছে। আমি সেই ইতিহাসের অংশ হতে যাচ্ছি। এটা আমার জন্য সৌভাগ্যের। চেষ্টা করবো নিজের সেরাটা দেওয়ার।’

‘বঙ্গবন্ধু’ বায়োপিকের চিত্রনাট্য লিখেছেন যৌথভাবে অতুল তিওয়ারি ও শামা জায়েদি। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর একদিন পরেই অর্থাৎ, গত বছরের ১৮ মার্চ ছবিটির শুটিং শুরু হওয়ার কথা ছিল। কিন্তু কোভিড-১৯ এর দাপটে তা বিলম্বিত হয়। পরে এ বছরের ২১ জানুয়ারি থেকে শুটিং শুরু হয়। সব শেষে আগামী বছরের মার্চে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে ছবিটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ