• রবিবার, ২৯ মে ২০২২, ১১:৩৯ পূর্বাহ্ন

ফ্রান্সের প্রেসিডেন্ট নির্বাচনে এমবাপ্পে পেলেন ‘১০ ভোট’

স্পোর্টস ডেস্ক: / ২৮ শেয়ার
প্রকাশিত : বৃহস্পতিবার, ২৮ এপ্রিল, ২০২২

ফ্রান্সের তারকা ফুটবলার কিলিয়ান এমবাপ্পের জনপ্রিয়তা মাঠের বাইরেও ছড়িয়ে পড়ছে। এর প্রমাণ পাওয়া গেল এবারের প্রেসিডেন্ট নির্বাচনে।

গত রোববার ফ্রান্সের প্রেসিডেন্ট নির্বাচনে টানা দ্বিতীয় মেয়াদে জিতেছেন মধ্যপন্থী এমানুয়েল মাক্রোঁ। হেরে যান কট্টর ডানপন্থী মেরিন লা পেন। তবে ফরাসিরা নিজেদের প্রেসিডেন্ট বাছাইয়ের তালিকায় রেখেছিলেন পিএসজির তারকা ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পেকেও!

দেশটির প্রেসিডেন্ট নির্বাচনে দ্বিতীয় পর্যায়ে ১০ ভোট পেয়েছেন এমবাপ্পে। নির্বাচনে ৫৮.৫৫ শতাংশ ভোট পেয়ে জিতেছেন মাক্রোঁ।

এদিকে ফ্রান্সের নির্বাচিত এই প্রেসিডেন্ট কিছু দিন আগে এমবাপ্পের পিএসজিতে থেকে যাওয়ার পক্ষে কথা বলছিলেন। তখন মাক্রোঁ বলেছিলেন, ‘তাঁর (কিলিয়ান এমবাপ্পে) লিগ-১ এ এবং পিএসজিতে থাকার জন্য আমাদের অবশ্যই লড়াই করতে হবে কারণ সে একজন দুর্দান্ত খেলোয়াড়। তাঁকে এখানে পেয়ে ফ্রান্স আনন্দিত।’

সুতরাং বোঝাই যাচ্ছে, ফ্রান্সে এমবাপ্পের জনপ্রিয়তা অনেক। ফরাসিরা ফুটবলে তাদের ‘পোস্টার বয়’কে এতটাই ভালোবাসেন যে দেশের নির্বাচনেও উৎসাহী ভক্তরা তাঁর জন্য আলাদা ব্যালট পেপার বানিয়েছেন।

ফ্রান্সের সংবাদমাধ্যম রিপাবলিকান ইস্ট জানায়, দেশটির তালনে গ্রামে এমবাপ্পের নামে ১০টি ভোট পড়ে। প্রেসিডেন্ট নির্বাচনে যে ব্যালট ব্যবহার করা হয়েছে, অবিকল তেমন ব্যালটই এমবাপ্পের জন্য বানিয়েছেন সমর্থকেরা।

প্রিন্ট করা সেই ব্যালটে গ্রামটির মোট ৪০০ ভোটারের মধ্যে ১০টি ভোট পেয়েছেন ফ্রান্সকে বিশ্বকাপ জেতানো এই তারকা। বলা বাহুল্য, এই ব্যালট অবৈধ হিসেবে গণ্য করেছে কর্তৃপক্ষ।

এ সম্পর্কে ওই এলাকার মেয়র জানিয়েছেন, এমবাপ্পের জন্য সমর্থকেরা যে ব্যালট বানিয়েছেন সেগুলো দেখতে আসল ব্যালটের মতোই ছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ