• বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১১:১০ পূর্বাহ্ন

ফের সিরিয়ায় হামলা চালিয়েছে ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক / ৫৭ শেয়ার
প্রকাশিত : সোমবার, ৩১ জানুয়ারী, ২০২২

ফের সিরিয়ায় হামলা চালিয়েছে ইসরায়েল। তবে ইসরায়েলের ছোড়া ক্ষেপণাস্ত্র লক্ষ্যে আঘাত হানার আগেই প্রতিহত করেছে সিরিয়ার প্রতিরক্ষা বাহিনী। সোমবার (৩১ জানুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছে সিরীয় সেনাবাহিনী। এই হামলার বিষয়ে এখনো কোনো মন্তব্য করেনি ইসরায়েলি সামরিক বাহিনী।

সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা জানিয়েছে, রাজধানী দামেস্ক এবং নিকটবর্তী আল-রাইকা শহরের বেশ কয়েকটি লক্ষ্যবস্তুতে ইহুদিবাদী ইসরাইলের বিমান থেকে গতরাত ৩টা ৫ মিনিটের সময় ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়।

সিরিয়ার সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়, দামেস্কের উত্তর-পূর্বের কুতায়ফাহ শহরের কাছের দুর্গম এলাকা লক্ষ্য করে চালানো হয়। ওই এলাকায় ইরান-সমর্থিত লেবাননের হিজবুল্লাহ গোষ্ঠীর ব্যাপক সামরিক উপস্থিতি এবং একটি অস্ত্রাগার রয়েছে।

২০১১ সাল থেকে সিরিয়ায় বিদেশি মদদপুষ্ট উগ্র তাকফিরি সন্ত্রাসীদের সহিংসতা কবলে রয়েছে। সন্ত্রাসীদের বিরুদ্ধে লড়াইয়ের নামে মার্কিন সেনারা দেশটির বিভিন্ন স্থানে দখলদারিত্ব কায়েম করে পরিস্থিতি আরো জটিল করেছে। এরপরও রাশিয়া, ইরান ও হিজবুল্লাহর সহযোগিতায় সিরীয় বাহিনী দেশটিতে সন্ত্রাসবিরোধী লড়াইয়ে বিরাট সফলতা অর্জন করেছে এবং সন্ত্রাসীদের চূড়ান্ত পতনের মুখে ফেলেছে। এ অবস্থায় এসব সন্ত্রাসীর মনোবল চাঙ্গা রাখতে ইহুদিবাদী ইসরায়েল সিরিয়ার বিভিন্ন লক্ষ্যবস্তুতে একের পর এক হামলা চালানোর চেষ্টা করছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ