• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১১:৫৬ অপরাহ্ন

ফায়ারিং প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার তুলে দিলেন সেনাপ্রধান

আমার কাগজ ডেস্ক: / ১৮ শেয়ার
প্রকাশিত : বুধবার, ২ মার্চ, ২০২২

সেনাবাহিনীর ফায়ারিং প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ করেছেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। প্রতিযোগিতার শেষ দিন বুধবার সমাপনী অনুষ্ঠানে তিনি বিজয়ীদের পুরস্কার তুলে দেন। কুমিল্লা সেনানিবাসে এ অনুষ্ঠান হয়।

প্রতিযোগিতায় সেনাবাহিনীর বিভিন্ন অঞ্চলের মোট ১৬টি দল অংশগ্রহণ করে। এতে ৭ স্বতন্ত্র এডিএ ব্রিগেড দল চ্যাম্পিয়ন এবং ১১ পদাতিক ডিভিশন দল রানার আপ হওয়ার গৌরব অর্জন করে।

বিকালে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এদিকে অনুষ্ঠানে উপস্থিত সকলের উদ্দেশে সেনাপ্রধান তাঁর দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন। প্রশিক্ষণের ওপর গুরুত্বারোপ করে সেনাপ্রধান সব সেনাসদস্যকে কঠোর প্রশিক্ষণের মাধ্যমে ফায়ারিংয়ে সর্বোচ্চ দক্ষতা অর্জনের নির্দেশ দেন। তাছাড়া দেশের যে কোনো চ্যালেঞ্জ মোকাবেলায় সেনাবাহিনী সবসময় সরকার ও জনগণের পাশে থাকবে বলে তিনি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

গত ২৭ ফেব্রুয়ারি ৩৩ পদাতিক ডিভিশনের সার্বিক ব্যবস্থাপনায় পরিচালিত এই ফায়ারিং প্রতিযোগিতা শুরু হয়। প্রতিযোগিতায় সেনাবাহিনীর বিভিন্ন অঞ্চলের মোট ১৬টি দল অংশগ্রহণ করে। এতে ৭ স্বতন্ত্র এডিএ ব্রিগেড দল চ্যাম্পিয়ন এবং ১১ পদাতিক ডিভিশন দল রানার আপ হওয়ার গৌরব অর্জন করে। প্রতিযোগিতায় ১১ পদাতিক ডিভিশন দলের কর্পোরাল মো. আব্দুল আলীম ১ম শ্রেষ্ঠ ও সৈনিক তুহিন মিয়া ২য় ফায়ারার এবং ক্যাপ্টেন সৈয়দা রাফিয়া জামান শ্রেষ্ঠ মহিলা ফায়ারার নির্বাচিত হন।

সেনাবাহিনী ফায়ারিং প্রতিযোগিতা-২০২২ এর সমাপনী অনুষ্ঠানে সেনাসদর ও কুমিল্লা অঞ্চলের ঊর্ধ্বতন কর্মকর্তারাসহ বিভিন্ন ইউনিট ও সংস্থার অফিসার, জেসিও এবং অন্যান্য পদবির সেনাসদস্যরা উপস্থিত ছিলেন। সেনাবাহিনীর পেশাগত উৎকর্ষতা এবং ফায়ারিংয়ে দক্ষতা অত্যন্ত জরুরি। ফায়ারিং অনুশীলন সেনাবাহিনীর মৌলিক প্রশিক্ষনের অবিচ্ছেদ্য অংশ। সেনাবাহিনীর প্রশিক্ষণের মান উন্নয়নে এই ফায়ারিং প্রতিযোগিতা অনুপ্রেরণার উৎস হিসেবে কাজ করবে বলে অনুষ্ঠানে উপস্থিত সকলেই আশাবাদ ব্যক্ত করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ