• রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১১:৪৫ অপরাহ্ন

ফরিদপুরে পরিবহন ধর্মঘটে দুর্ভোগে সাধারণ যাত্রী-রোগীরা

প্রতিবেদকের নাম / ১৪ শেয়ার
প্রকাশিত : শনিবার, ১২ নভেম্বর, ২০২২

ফরিদপুর প্রতিনিধি
বিএনপির বিভাগীয় গণসমাবেশকে ঘিরে মহাসড়কে থ্রি হুইলার বন্ধের দাবিতে ফরিদপুরে ৩৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট চলছে। শুক্রবার (১১ নভেম্বর) সকাল ৬টা থেকে বাস ও মিনিবাস চলাচল বন্ধ করে দিয়েছে জেলা বাস মালিক শ্রমিক ঐক্য পরিষদ। এতে গন্তব্যে পৌঁছাতে চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রী, চিকিৎসা শেষে বাড়িতে ফেরা রোগী ও পরিবহন শ্রমিকরা।

সকাল সাড়ে ৭টা থেকে ১০টা পর্যন্ত ফরিদপুর শহরের পুরাতন বাসস্ট্যান্ড, নতুন বাসস্ট্যান্ড এবং ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতাল এলাকা ঘুরে দুর্ভোগের চিত্র দেখা গেছে। নতুন বাসস্ট্যান্ডে গিয়ে দেখা যায়, বাসগুলো টার্মিনালে সারিবদ্ধ করে রাখা হয়েছে। টার্মিনালের পশ্চিম পাশে কয়েকজন শ্রমিক ক্যারম খেলছেন।

ফরিদপুর-মাদারীপুর রুটের বন্ধন পরিবহনের শ্রমিক শেখ জিহাদ (৪৫) বলেন, আজ থেকে আমরা ধর্মঘট শুরু করছি। আমাদের নেতারা যেভাবে নির্দেশ দিয়েছেন, আমরা তা মেনে চলছি।

ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজের সামনে কথা হয় মাদারীপুরের টেকেরহাট এলাকার মোহাম্মাদ আলীর (৫৮) সঙ্গে। তিনি তার স্ত্রীকে চিকিৎসা করিয়ে বাড়িতে ফিরছেন। সঙ্গে তার মেয়েও আছেন। মোহাম্মদ আলী বলেন, স্ত্রীকে চিকিৎসার জন্য চার দিন আগে এই হাসপাতালে ভর্তি করেছিলাম। আজ তাকে নিয়ে বাড়ি যাচ্ছি। বাস না পাওয়ায় বাস ভাড়ার চেয়েও ৩০ টাকা করে বেশি জনপ্রতি দিয়ে বাড়িতে যেতে হচ্ছে।

বাস বন্ধ থাকায় মানুষ অটোরিকশা ও মহেন্দ্রতে গন্তব্যে যাচ্ছে। ফরিদপুর থেকে গোপালগঞ্জ, মাদারীপুর, মাগুরা, ঝিনাইদহসহ দূরের গন্তব্যে মানুষ অ্যাম্বুলেন্সে করে যাতায়াত করছে। সেক্ষেত্রে তাদের ভাড়া গুনতে হচ্ছে স্বাভাবিক ভাড়ার চেয়েও ৪০ থেকে ৫০ টাকা বেশি।

এদিকে নিত্যপণ্য ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে দলের নেতা-কর্মীদের মৃত্যুর প্রতিবাদসহ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে দেশের সব বিভাগে গণসমাবেশ করছে বিএনপি। চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর ও বরিশালের পর শনিবার (১২ নভেম্বর) ফরিদপুরে গণসমাবেশের আয়োজন করেছে বিএনপি। এটি বিএনপির ষষ্ঠ বিভাগীয় গণসমাবেশ। এই সমাবেশকে ঘিরে ৩৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট ডাকায় ইতোমধ্যে বিভিন্ন উপায়ে সমাবেশস্থল ফরিদপুরের কোমরপুর আব্দুল আজিজ ইনস্টিটিউশন মাঠে জড়ো হয়েছেন নেতা-কর্মীরা। শনিবার দুপুরে সমাবেশ শুরু হওয়ার কথা রয়েছে।

বিএনপির ফরিদপুর বিভাগীয় গণসমাবেশের সম্বয়কারী ও দলটির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ বলেন, বেসরকারি বাসের পাশাপাশি দুই দিন বিআরটিসি বাস বন্ধ করে সরকার জনভোগান্তি বাড়ালো। এসব করেও তারা বিএনপির গণসমাবেশকে বানচাল করতে পারবে না। এই সমাবেশ সফল হবেই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ