• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১২:৩১ পূর্বাহ্ন

প্রেস কাউন্সিল পদক পেলেন ৪ সাংবাদিক

আমার কাগজ ডেস্ক: / ১৪ শেয়ার
প্রকাশিত : মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০২২

বাংলাদেশ প্রেস কাউন্সিল পদক ২০২২ পেয়েছেন চার সাংবাদিক। পাশাপাশি প্রতিষ্ঠান হিসেবে দৈনিক যুগান্তর ও দৈনিক পূর্বাঞ্চলকে পদক দেওয়া হয়েছে। আর আজীবন সম্মাননা পেয়েছেন প্রয়াত সাংবাদিক বজলুর রহমান।

মঙ্গলবার (২৫ অক্টোবর) বিকেলে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ সবার হাতে পদক তুলে দেন।

এবার বরেণ্য সাংবাদিক দৈনিক সংবাদের সম্পাদক প্রয়াত বজলুর রহমানকে আজীবন সম্মাননা (মরণোত্তর) পদক দিয়েছে প্রেস কাউন্সিল।

কর্মরত সাংবাদিকদের মধ্যে চারজন পদক পেয়েছেন। তারা হলেন- গ্রামীণ সাংবাদিকতায় দৈনিক ভোরের কাগজের সোনাগাজী প্রতিনিধি সৈয়দ মনির আহমদ, উন্নয়ন সাংবাদিকতায় বাংলা ট্রিবিউনের সিনিয়র রিপোর্টার মো. শাহেদুল ইসলাম (শাহেদ শফিক), নারী সাংবাদিকতায় বিটিভির রিপোর্টার তুলনা আফরিন, আলোকচিত্র সাংবাদিকতায় দি নিউ এইজের ফটো সাংবাদিক সৌরভ লস্কর।

প্রতিষ্ঠান হিসেবে জাতীয় পর্যায়ে পদক পেয়েছে দৈনিক যুগান্তর। আর আঞ্চলিক প্রতিষ্ঠান হিসেবে পদক দেওয়া হয়েছে খুলনার দৈনিক পূর্বাঞ্চলকে।

২০১৮ সাল থেকে দেওয়া হচ্ছে বাংলাদেশ প্রেস কাউন্সিল পদক। শুরুতে ছয়টি ক্যাটাগরিতে দেওয়া হয়েছে এ পদক। ২০১৯ সাল থেকে আঞ্চলিক প্রাতিষ্ঠানিক সম্মাননা নামে আরও একটি ক্যাটাগরি নতুন করে যোগ করা হয়।

আজীবন সম্মাননা, প্রাতিষ্ঠানিক সম্মাননা ও আঞ্চলিক প্রাতিষ্ঠানিক সম্মাননা ক্যাটাগরিতে পুরস্কার হিসেবে এক লাখ টাকা, সনদপত্র ও ক্রেস্ট দেওয়া হয়। আর ব্যক্তি পর্যায়ের পদকপ্রাপ্তরা পেয়েছেন পঞ্চাশ হাজার টাকা, সনদপত্র ও ক্রেস্ট।

প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক নাসিমের সভাপতিত্বে পদক প্রদান অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রেস কাউন্সিলের সদস্য ইকবাল সোবহান চৌধুরী। উপস্থিত ছিলেন কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বেগম মতিয়া চৌধুরী, তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ফারুক আহমেদ, প্রেস কাউন্সিলের সদস্য ও বাংলা একাডেমির মহাপরিচালক কবি নুরুল হুদা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ