• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১০:৫৩ অপরাহ্ন

প্রস্তুত জাজিরা প্রান্ত

আমার কাগজ ডেস্ক: / ১০ শেয়ার
প্রকাশিত : শুক্রবার, ২৪ জুন, ২০২২

স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন আগামীকাল শনিবার। এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেতুটি উদ্বোধন করবেন। মাওয়া প্রান্তে ফলক উন্মোচনের পর সেতু পেরিয়ে তিনি যাবেন জাজিরা প্রান্তের টোলপ্লাজায়। সেখানে কয়েকটি স্থাপনার উদ্বোধন করে যাবেন শিবচরের কাঁঠালবাড়িতে জনসভায়। এ উপলক্ষে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন হয়েছে, প্রস্তুত জাজিরা প্রান্ত। এই প্রান্তে ‘প্রধানমন্ত্রীকে বরণ করে নিতে সবাই প্রস্তুত’ বলে জানিয়েছেন শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম।

সেতু বিভাগের কর্মকর্তারা জানান, জাজিরা প্রান্তের নাওডোবায় টোলপ্লাজা। দক্ষিণের ২১ জেলার যানবাহন জাজিরা প্রান্তের টোলপ্লাজায় টোল পরিশোধ করে সেতুতে উঠবে। জাজিরা প্রান্তের টোলপ্লাজার সামনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ম্যুরাল নির্মাণ করা হয়েছে। তার পাশে ফোয়ারা, এর ওপর ইলিশের ভাস্কর্য নির্মাণ করা হয়েছে।

জাজিরা প্রান্তের টোলপ্লাজার সামনে দেখা যায়, সেতু বিভাগের কর্মকর্তা, প্রকৌশলী ও শ্রমিকেরা শেষ সময়ে ব্যস্ততায় রয়েছেন। আজ শুক্রবার এসব কাজ পরিদর্শন করেন শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন, শরীয়তপুর–৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমদ কায়কাউস, শরীয়তপুরের জেলা প্রশাসক পারভেজ হাসান, মাদারীপুরের জেলা প্রশাসক রহিমা খাতুন, শরীয়তপুরের পুলিশ সুপার এস এম আশ্রাফুজ্জামান।

এ কে এম এনামুল হক শামীম বলেন, ‘পদ্মা সেতু আমাদের আবেগ আর ভালোবাসার স্থাপনা। পদ্মা সেতুর উদ্বোধন ঘিরে সব শ্রেণিপেশার মানুষের মধ্যে উচ্ছ্বাস আর আনন্দ কাজ করছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় সাহসিকতায় অনেক চ্যালেঞ্জ মোকাবিলা করে সেতু নির্মাণ করা হয়েছে। তাই প্রধানমন্ত্রীকে বরণের জন্য আমরা দক্ষিণের মানুষ প্রস্তুত।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ