• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৮:১৬ অপরাহ্ন

প্রস্তুতি ম্যাচে আফগানদের কাছে বড় ব্যবধানেই হারলো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: / ২১ শেয়ার
প্রকাশিত : সোমবার, ১৭ অক্টোবর, ২০২২

নিউজিল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় সিরিজ খেলে আসার পর অস্ট্রেলিয়ায় বাংলাদেশ দলের পারফরম্যান্সে কিছুটা হলেও উন্নতি ঘটবে বলে আশা করেছিল সবাই; কিন্তু কিছুই হলো না। উল্টো ব্যর্থতার ষোলকলা পূর্ণ করে প্রথম প্রস্তুতি ম্যাচে আফগানিস্তানের কাছে ৬২ রানের ব্যবধানে বড় পরাজয়ই বরণ করলো টাইগাররা।

আফগানদের করা ১৬০ রান তাড়া করতে নেমে বাংলাদেশ থেমেছে ৯ উইকেট হারিয়ে ৯৮ রানে। মোসাদ্দেক হোসেন সর্বোচ্চ ২৯ রান করেন। আফগানদের করা ১৬০ রান তাড়া করতে নেমে ৪৭ রানেই ৭ উইকেট হারায় টাইগাররা।

এরপর মোসাদ্দেক হোসেন আর মোস্তাফিজুর রহমান মিলে বাংলাদেশের স্কোরকে নিয়ে যান একটা সম্মানজনক অবস্থানে। তবুও শেষ পর্যন্ত দলীয় স্কোর তিন অংকের ঘরেও নিতে পারেনি টাইগাররা। থেমে গেছে ৯৮ রানে।

সর্বোচ্চ ২০ রান করেন মোসাদ্দেক হোসেন সৈকত। ২৫টি বল খেলেন তিনি। ২টি বাউন্ডারির সঙ্গে ছক্কার মার মারেন ১টি। দ্বিতীয় সর্বোচ্চ ১৮ রান এসেছে মোস্তাফিজের ব্যাট থেকে। তিনিও খেলেন ২৫ বল। ২টি বাউন্ডারির সঙ্গে ছক্কা মারেন ১টি।

১৬১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নেমে শুরুতেই মহা বিপদে পড়ে বাংলাদেশ। ৫ম ওভারের শেষ দুই বলে পরপর দুই উইকেট হারিয়ে বিপদ বাড়ান সাকিব আল হাসান এবং আফিফ হোসেন ধ্রুব। ২৬ রানে মাথায় হারায় ৪ উইকেট। ২৮ রানে ৫ম এবং ৪৬ রানের মাথায় হারায় ৬ষ্ঠ উইকেট। এরপর নিয়মিত বিরতিতেই উইকেট পড়তে থাকে।

রান তাড়া করতে নেমে আজও মেকশিফট ওপেনার হিসেবে মেহেদী হাসান মিরাজকে ইনিংস উদ্বোধন করতে পাঠানো হয়। তার সঙ্গী ছিলেন নাজমুল হোসেন শান্ত। ১৬১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ১৯ রান সংগ্রহ করে দুই ওপেনার। নাজমুল হোসেন শান্ত এ সময় ৯ বলে ১২ রান করে ফজল হক ফারুকীর বলে বোল্ড হয়ে যান।

এরপর ব্যাট করতে নেমে ৪ বল খেলে মাত্র ১ রান করেই বিদায় নেন সৌম্য সরকার। সাকিব আল হাসানও আউট হলেন একইভাবে। ৪ বল খেলে করেন ১ রান। আফিফ হোসেন ধ্রুব তো গোল্ডেন ডাক মেরেই বিদায় নিলেন। সপ্তম ওভারের প্রথম বলে আফগান পেসার ফরিদ আহমেদের বলে আউট হয়ে যান ইয়াসির আলী রাব্বিও। তিনিও কোনো রান করতে পারেননি।

নুরুল হাসান সোহান এবং মোসাদ্দেক কিছুটা আশার আলো জ্বালেন। কিন্তু সোহান ৮ বল খেলে ১৩ রান করে আউট হয়ে যান। মোসাদ্দেক-মোস্তাফিজ ছাড়াও ১০ বলে ৬ রান করেন তাসকিন আহমেদ।

ব্রিসবেনের অ্যালান বোর্ডার মাঠে প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ১৬০ রান সংগ্রহ করে আফগানিস্তান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ