• শনিবার, ০৮ অক্টোবর ২০২২, ০৪:৩৪ পূর্বাহ্ন

প্রশাসনে ১০ অতিরিক্ত সচিব এবং ৭ যুগ্মসচিবের রদবদল

আমার কাগজ ডেস্ক: / ৭৭ শেয়ার
প্রকাশিত : শনিবার, ২৯ জানুয়ারী, ২০২২

প্রশাসনে ১০ অতিরিক্ত সচিব এবং সাতজন যুগ্মসচিব পদ মর্যাদার কর্মকর্তাদের বদলি ও প্রেষণে নিয়োগ দিয়েছে সরকার।

বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ আবুল কালাম আজাদ, এ.বি.এম ইফতেখারুল ইসলাম খন্দকার ও শাহীন আরা বেগম স্বাক্ষরিত ছয়টি পৃথক প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা যায়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ আবুল কালাম আজাদ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের সচিব (অতিরিক্ত সচিব) ড. আবদুল হামিদকে প্রেষণে নিয়োগ দিয়ে পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক করা হয়েছে। তার চাকরি পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ে ন্যাস্ত করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব এ.বি.এম ইফতেখারুল ইসলাম খন্দকার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব মো. নবীরুল ইসলামকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে বদলি করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব এ.বি.এম ইফতেখারুল ইসলাম খন্দকার স্বাক্ষরিত আরেকটি প্রজ্ঞাপনে বলা হয়, সড়ক পরিবহন ও মহাড়ক বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব মো. আবদুল মালেককে সড়ক পরিবহন ও মহাড়ক বিভাগের অতিরিক্ত সচিব হিসেবে বদলি করা হয়েছে। আর তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে সংযুক্ত অতিরিক্ত সচিব মো. মিজান উল আলমকে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে, তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্ততাদের বিকাশ সাধন প্রকল্পের পরিচালক (অতিরিক্ত সচিব) আনোয়ারা বেগমকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে সংযুক্ত অতিরিক্ত সচিব সৈয়দা শাহানা বারীকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে, অর্থ বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব মাহমুদা খাতুনকে অর্থ বিভাগে, স্বাস্থ্য বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব মো. হেলাল উদ্দিনকে স্বাস্থ্য বিভাগে, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে সংযুক্ত অতিরিক্ত সচিব আ.নম আজিজুল হককে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে এবং পেটেন্ট এন্ড ডিজাইন অধিদপ্তরের রেজিস্ট্রার (অতিরিক্ত সচিব) মো. আবদুর রউফকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (অতিরিক্ত সচিব) হিসেবে বদলি করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ আবুল কালাম আজাদ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল বেজার ব্যবস্থাপক (যুগ্মসচিব) মো. খুরশীদ আলম পাটোয়ারীকে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল বেজার সচিব হিসেবে প্রেষণে নিয়োগ দিয়ে তার চাকরি প্রধানমন্ত্রীর কার্যালয়ে ন্যাস্ত করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব শাহীন আরা বেগম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের যুগ্মসচিব শাহীন মাহবুবাকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (যুগ্মসচিব) হিসেবে বদলি করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব শাহীন আরা বেগম স্বাক্ষরিত আরেকটি প্রজ্ঞাপনে বলা হয়, ঢাকা সাভার বিপিএটিসির এমডি (যুগ্মসচিব) সৈয়দ মিজানুর রহমানকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে বদলি করা হয়েছে। আর বাণিজ্য মন্ত্রণালয়ে সংযুক্ত (যুগ্মসচিব) তৌফিকুর রহমানকে বাণিজ্য মন্ত্রণালয়ে, পায়রা বন্দর কর্তৃপক্ষের পরিচালক (যুগ্মসচিব) মহিউদ্দিন আহমেদ খানকে নৌপরিবহন মন্ত্রণালয়ে, পরিকল্পনা বিভাগে যুগ্মপ্রধান (যুগ্মসচিব) আ ন ম রোকন উদ্দিনকে এবং বিআরটিএর পরিচালক (যুগ্মসচিব) মো. সরওয়ার আলমকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (যুগ্মসচিব) হিসেবে বদলি করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ