• রবিবার, ০২ অক্টোবর ২০২২, ১১:০১ অপরাহ্ন

প্রধানমন্ত্রীকে রাজা তৃতীয় চার্লসের ফোন

আমার কাগজ ডেস্ক: / ১১ শেয়ার
প্রকাশিত : রবিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২২

রানি দ্বিতীয় এলিজাবেথের রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ব্রিটেনের রাজা তৃতীয় চার্লস।

স্থানীয় সময় শনিবার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় যুক্তরাজ্যের লন্ডনের বাকিংহাম প্যালেস থেকে টেলিফোন করে রাজা চার্লস এ কৃতজ্ঞ জানান।

রানির মৃত্যুর পর রাজপরিবারের প্রতি আন্তরিক সমবেদনা ও সহানুভূতির জন্য, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পাশাপাশি বাংলাদেশের জনগণকেও ধন্যবাদ জানান রাজা তৃতীয় চার্লস।

এ সময় শেখ হাসিনা বলেন, রানি তার কাছে একজন মায়ের মতো এবং কমনওয়েলথের একজন অসাধারণ প্রধান ছিলেন। তিনি জানান, প্রয়াত রানির প্রতি সম্মান প্রদর্শনে বাংলাদেশে তিন দিনের রাষ্ট্রীয় শোক পালন করা হয়েছে।

রাজা চার্লসের ১৯৯৭ সালে বাংলাদেশ সফরের কথা স্মরণ করে প্রধানমন্ত্রী রাজাকে বলেন, বাংলাদেশ-যুক্তরাজ্য কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষে আগামী মাসে রাজা চার্লস এবং কুইন কনসর্টকে স্বাগত জানানোর প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ।

উল্লেখ্য, রানি দ্বিতীয় এলিজাবেথের অন্ত্যেষ্টিক্রিয়ায় অংশ নিতে লন্ডন সফরে রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার তিনি রানির অন্ত্যেষ্টিক্রিয়ায় অংশ নেবেন।

তথ‌্যসূত্র: বাসস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ