• বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪:৪৬ অপরাহ্ন

প্রধানমন্ত্রীকে নিয়ে ‘আপত্তিকর’ পোস্ট শেয়ার, প্রভাষক গ্রেপ্তার

প্রতিবেদকের নাম / ৩৫ শেয়ার
প্রকাশিত : সোমবার, ২৫ অক্টোবর, ২০২১

মোহাম্মদ শরিফ উদ্দীন শুভ্র:

ফেইসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর পোস্ট শেয়ারের অভিযোগে কিশোরগঞ্জের এক কলেজ শিক্ষক গ্রেপ্তার ও সাময়িক বরখাস্ত হয়েছেন।

সোমবার তাকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতের (রিমান্ড) আবেদন করা হয়েছে।

পুলিশ জানায়, গত শনিবার রাতে পুলিশ তাকে আটক করেছে। ওই রাতেই তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয়েছে।

গ্রেপ্তার রুহুল আমীন (৪৩) হোসেনপুর আদর্শ মহিলা ডিগ্রী কলেজের রসায়ন বিভাগের প্রভাষক এবং ময়মনসিংহের নান্দাইল উপজেলার কড়ইকান্দি গ্রামের প্রয়াত আব্দুল হামিদের ছেলে। তিনি কিশোরগঞ্জ শহরের হয়বতনগর ফিসারী রোডে ভাড়া বাসায় থাকেন।

হোসেনপুর আদর্শ মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মুছলেহ উদ্দিন খান জানান, সোমবার দুপুরে অনুষ্ঠিত কলেজের পরিচালনা কমিটির সভায় রুহুল আমীনকে সাময়িক বরখাস্ত করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

“পরিচালনা কমিটির সভাপতি শাহ মনসুরুল হকের সভাপতিত্বে উক্ত সভায় ঘটনার তদন্তে একটি কমিটি গঠন এবং রুহুল আমীনকে স্থায়ীভাবে বরখাস্ত করার ব্যবস্থা গ্রহণ করতে জাতীয় বিশ্ববিদ্যালয়কে চিঠি প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।”

ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলার তদন্ত কর্মকর্তা এবং হোসেনপুর থানার পরিদর্শক (তদন্ত) জয়নাল আবেদীন বলেন, হোসেনপুর থানার এসআই বাদল তালুকদার বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে গত শনিবার (২৩ অক্টোবর) একটি মামলা দায়ের করেছেন।

“রোববার আদালতে রুহুল আমীনের জামিনের আবেদন করা হয় এবং আদালত তা নাকচ করে তাকে জেল হাজতে পাঠানোর আদেশ দেয়।”

জয়নাল আবেদীন আরও জানান, রুহুল আমীনকে জিজ্ঞাসাবাদের জন্য বিচারিক হাকিম আদালতে পাঁচ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে। রিমান্ড শুনানির তারিখ এখনও নির্ধারিত হয়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ