• শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ১২:৪৫ পূর্বাহ্ন

প্রথম দিনে বাংলাদেশের প্রাপ্তি পাঁচ উইকেট

স্পোর্টস ডেস্ক: / ৬৫ শেয়ার
প্রকাশিত : শনিবার, ১ জানুয়ারী, ২০২২

মাউন্ট মঙ্গানুয়েতে অনুষ্ঠিত দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে প্রথম দিন শেষে স্বাগতিক নিউজিল্যান্ডের পাঁচটি উইকেট নিতে সক্ষম হয়েছে বাংলাদেশ দল। এদিন ব্যাট হাতে সেঞ্চুরির দেখা পেয়েছেন কিউই টপঅর্ডার ব্যাটার ডেভন কনওয়ে। ফলে ৫ উইকেট হারিয়ে ব্ল্যাপক্যাপসদের সংগ্রহ দাঁড়িয়েছে ২৫৮ রান। দ্বিতীয় দিনের খেলায় আবারও ব্যাট করতে নামবে কিউইরা।

ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি নিউজিল্যান্ড। ইনিংসের চতুর্থ ওভারে শরিফুল ইসলামের করা বলে লিটন দাসের হাতে ক্যাচ তুলে দেন নিউজিল্যান্ডের ওপোর ও ওপেনার টম লাথাম। অবশ্য দ্বিতীয় উইকেটে ডেভন কনওয়েকে সঙ্গে নিয়ে দলকে টানতে থাকেন উইল ইয়াং।

দ্বিতীয় উইকেট জুটিতে দুজন মিলে তুলে অপ্রতিরোধ্য ১৩৮ রানের জুটি। মনে হচ্ছিলো, সারাদিন ধরেই হয়তো ব্যাটিং করবেন এ দুই টপঅর্ডার ব্যাটার। অন্তত বাংলাদেশের কোনো বোলারই তাদের সাজঘরে ফেরানোর মতো বোলিং করতে পারেননি। কিন্তু শেষ পর্যন্ত বাংলাদেশের জন্য সৌভাগ্যজনক রান আউটে ভেঙেছে জুটি, ফিফটি হাঁকিয়ে সাজঘরে ফিরেছেন ডানহাতি ওপেনার ইয়ং। আউট হওয়ার পূর্বে করেন ৫২ রান। ১৩৫ বলে খেলা তার এই ইনিংসটি ৬টি চারে সাজানো।

পরের উইকেটে এবার অভিজ্ঞ ব্যাটার রস টেলরকে দলীয় স্কোর বাড়াতে থাকেন কনওয়ে। আর আপনতালে ব্যাট করতে থাকা এই ব্যাটার তুলে নেন ব্যক্তিগত সেঞ্চুরি। আর ঠিক ৫০ রানে ভাঙে জুটি। শরিফুলের বলে সাদমানের হাতে ক্যাচ তুলে দেওয়ার আগে ৩১ রান করেন টেলর। এদিকে সেঞ্চুরি পূর্ণ করার পর খুব বেশি সময় ক্রিজে অবস্থান করতে পারেননি কনওয়ে। বাংলাদেশি অধিনায়ক মুমিনুল হকের বলে লিটন দাসের হাতে ক্যাচ তুলে দেওয়ার আগে করেন ১২২ রান। ২২৭ বলে খেলা এই ইনিংসটি ১৬টি চার এবং ১টি ছয়ে সাজানো।

এরপর দেখে-শোনে ব্যাট করে দিনশেষ করতে যাচ্ছিলেন হেনরি নিকোলস ও টম ব্লান্ডেল। কিন্তু এবাদত হোসেনের করা ৮৮তম ওভারের তৃতীয় বলে ব্যক্তিগত ১১ রানে বোল্ড আউট হন ব্লান্ডেল। ফলে শেষ পর্যন্ত ৩২ রানে অপরাজিত থাকেন হেনরি নিকোলস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ