• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০১:৫২ অপরাহ্ন

প্রথম জয়ের লক্ষ্যে নিউজিল্যান্ডের মুখোমুখি ভারত

র্স্পোটস ডেস্কঃ / ৬৫ শেয়ার
প্রকাশিত : রবিবার, ৩১ অক্টোবর, ২০২১

টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে একটি করে হার মেনেছে ভারত ও নিউজিল্যান্ড দল। দুটি দলের বিপক্ষে মধুর প্রতিশোধ নিয়ে ইতোমধ্যে সেমিফাইনালের পথে রয়েছে পাকিস্তান। গ্রুপ-২ এখন অন্য সেমিফাইনালিস্টের খোঁজ! আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে আসরে টিকে থাকার লড়াইয়ে কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছে বিরাট কোহলির ভারত। আজ যারা জিতবেন তারাই এগিয়ে থাকবেন সেমিফাইনালের পথে।

পাকিস্তানের কাছে হারের স্মৃতি ভুলে বিশ্বকাপে প্রথম জয়ের সন্ধানে থাকা দল দুটি আজ দুবাইয়ের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে লড়বে। ম্যাচটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। খেলাটি সরাসরি দেখাবে জিটিভি ও টি-স্পোর্টস।

ক্রিকেটের ক্ষুদ্রতম এই সংস্করণে এখনও পর্যন্ত ১৬ ম্যাচে ব্লু নীলদের মুখোমুখি হয়েছে ব্লাক ক্যাপসরা। জয়ের পাল্লাটা ৮ বার করে সমানে সমান। তবে বিশ্বকাপে অনেক এগিয়ে নিউজিল্যান্ড। বৈশ্বিক আসরটিতে দু’বারের দেখায় দুইবারই ভারতকে হারিয়েছে নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ডের বিপক্ষে ভারত অধিনায়কের চোখ শুধুই জয়ে। ম্যাচ পূর্ববর্তী এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘প্রথম ম্যাচের ভুলগুলো শুধরে নিতে হবে। নিউজিল্যান্ডের বিপক্ষে জিততে হলে, ব্যাটারদের বড় ইনিংস খেলতে হবে। আর বোলারদের আরও উন্নতি করতে হবে।’

পাকিস্তানের বিপক্ষে জয়ের আশা জাগিয়েও অবশ্য হার মানতে হয় ব্লাক ক্যাপসদের। তাই তাদের আত্মবিশ্বাসের চিড় ধরেনি। অধিনায়ক কেন উইলিয়ামস ভারতের বিপক্ষে জয় পাওয়ার ব্যাপারে অনেক আশাবাদী। ‘পাকিস্তানের বিপক্ষে হারেও আমরা বিচলিত নই। ভারতের বিপক্ষে জয়ের ব্যাপারে আশাবাদি আমরা। দলের সবাই জয়ের জন্য মুখিয়ে আছে।’

ভারত সম্ভাব্য একাদশ: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, লোকেশ রাহুল, সূর্যকুমার যাদব, ঋষভ পান্ত, রবীন্দ্র জাদেজা/হার্দিক পাণ্ডিয়া, রাহুল চাহার, রবিচন্দ্রন অশ্বিন, জসপ্রিত বুমরাহ, ভুবেনশ্বর কুমার, এবং মোহাম্মদ সামি।

নিউজিল্যান্ড সম্ভাব্য একাদশ: কেন উইলিয়ামসন (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট, মার্ক চ্যাপম্যান, ডেভন কনওয়ে, মার্টিন গাপটিল, ড্যারিল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, ইশ সোধি ও টিম সাউদি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ