• বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৩:৩৬ পূর্বাহ্ন

পেরুকে হারিয়ে কোপার ফাইনালে ব্রাজিল

র্স্পোটস ডেস্কঃ / ২৫ শেয়ার
প্রকাশিত : মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১

শিরোপা ধরে রাখার দৌঁড়ে আরো এক ধাপ এগিয়ে গেল ব্রাজিল জাতীয় ফুটবল দল। কোপা আমেরিকা ফুটবল টুর্নামেন্টের চলতি আসরের প্রথম সেমিফাইনাল ম্যাচে গতবারের ফাইনালিস্ট পেরুকে ১-০ গোল ব্যবধানে হারিয়ে সবার আগে ফাইনাল নিশ্চিত করল তিতের শিষ্যরা। ম্যাচে জয়সূচক একমাত্র গোলটি লুকাস পাকুয়েতার। আগামীকাল সকালে দ্বিতীয় সেমিফাইনালের জয়ী দলের বিপক্ষে ফাইনালে নামবে নেইমাররা।

গতবার ফাইনালে মুখোমুখি হয়েছিল ব্রাজিল-পেরু। আর এবার মাঠে নামল ফাইনালে উঠার লড়াইয়ে। ব্রাজিলের অলিম্পিক স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকে বল দখলে এবং আক্রমণে ধার দেখিয়েছে স্বাগতিক দেশটির ফুটবলাররা। এরই সুবাদে বেশ কয়েকটি গোলের সুযোগ পেয়েছিল নেইমাররা। কিন্তু পেরুভিয়ান গোলকিপারের কল্যাণে বারবার বেঁচে যাচ্ছিল বর্তমান রানারআপ দলটি।

অবশেষে কাঙ্ক্ষিত গোলের দেখা মেলে ম্যাচের ৩৪তম মিনিটে। পেরুর ডি-বক্সের ভেতরেই নিজের কারিশমাতে তিনজনকে কাটিয়ে লুকাস পাকুয়েতার উদ্দেশ্যে বল পাস করেন। আর এবার সুযোগ হাতছাড়া করেননি আগের ম্যাচেও গোল পাওয়া পাকুয়েতা। বাম পায়ের দারুন শটে সেটি তিনি জড়িয়ে দেন পেরুর জালে। এই ১-০ ব্যবধানে লিড নিয়েই বিরতিতে যায় ব্রাজিল।

দ্বিতীয়ার্ধের খেলায় সমতায় ফিরতে গতি বাড়ায় পেরুর। এরই সুবাদে ৬১তম মিনিটে দূরপাল্লার শটে এদেরসনের পরীক্ষা নেন রাসিয়েল গার্সিয়া। ঝাঁপিয়ে পড়ে এবারও জাল অক্ষত রাখেন ম্যানচেস্টার সিটি গোলরক্ষক। এদিকে প্রতি আক্রমণ থেকে ভীতি ছড়াচ্ছিল ব্রাজিলও। কিন্তু সেভাবে পেরু গোলরক্ষকের পরীক্ষা নিতে পারছিলেন না নেইমাররা।

৮১তম মিনিটে সমতা ফেরানোর আরেকটি সুযোগ হাতছাড়া করে পেরু। ইয়োতুনের ফ্রি কিকে সবার উঁচুতে লাফিয়ে হেড করেন আলেকসান্দার কায়েন্স। কিন্তু বল ছিল না লক্ষ্যে। বেঁচে যায় ব্রাজিল।

কিন্তু একের পর আক্রমণের পরেও মিলছিল না গোলের দেখা। শেষ পর্যন্ত ব্রাজিল-কিংবা পেরুর কেউই ম্যাচে আর কোনো গোল করতে না পারলে ১-০ ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিকরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
%d bloggers like this: