• রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৯:৫৮ অপরাহ্ন

পুতিন যুদ্ধ শেষ করতে আগ্রহী : এরদোয়ান

আন্তর্জাতিক ডেস্ক: / ১৫ শেয়ার
প্রকাশিত : বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেন যুদ্ধ শেষ করতে ইচ্ছুক বলে মন্তব্য করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। যুক্তরাষ্ট্রের সম্প্রচারমাধ্যম পিবিএসকে দেওয়া এক সাক্ষাৎকারে এরদোয়ান এ মন্তব্য করেন।

গত সপ্তাহে উজবেকিস্তানে সাংহাই কোঅপারেশন অর্গানাইজেশনের (এসসিও) সম্মেলনে পুতিনের সঙ্গে সাক্ষাৎ করেন এরদোয়ান।

তিনি বলেন, ভ্লাদিমির পুতিনের সঙ্গে সাম্প্রতিক আলোচনা থেকে তাঁর ধারণা হয়েছে যে যত তাড়াতাড়ি সম্ভব যুদ্ধ শেষ করতে চান তিনি। কারণ, এ মুহূর্তে যা ঘটছে, তা অনেকটাই সমস্যা সৃষ্টি করছে বলে মনে হয়েছে। খবর বিবিসির।

এরদোয়ান আরও বলেছেন, ইউক্রেন ও রাশিয়ার মধ্যে ২০০ বন্দি বিনিময় হতে পারে। তবে তিনি এ বিষয়ে বিস্তারিত কিছু জানাননি। ইউক্রেনে রাশিয়ার যুদ্ধ শুরুর পর থেকে এরদোয়ানকে ভারসাম্য বজায় রেখে মধ্যস্থতাকারীর ভূমিকায় দেখা গেছে। তবে তিনি রাশিয়ার বিরুদ্ধে পশ্চিমাদের দেওয়ার নিষেধাজ্ঞার বিরোধী।

এরদোয়ান পিবিএসকে বলেন, এসসিও সম্মেলনে পুতিনের সঙ্গে তাঁর ঘনিষ্ঠ আলাপ হয়েছে। তা থেকে আমার ধারণা হয়েছে, পুতিন যত দ্রুত সম্ভব সবকিছুর শেষ টানতে চান।

উল্লেখ্য, চলতি মাসে ইউক্রেন তাদের ভূখণ্ডের কিছু অংশ পুনরুদ্ধার করেছে। এ ব্যাপারে তুর্কি নেতা ইঙ্গিত করে বলেন, বিষয়গুলো রাশিয়ার জন্য ‘বেশ সমস্যা’ তৈরি করেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ