• রবিবার, ২২ মে ২০২২, ০৮:১২ পূর্বাহ্ন

পিকে হালদারের বান্ধবী রুনাই’র জামিন নামঞ্জুর

আমার কাগজ ডেস্ক: / ২৮ শেয়ার
প্রকাশিত : সোমবার, ৯ মে, ২০২২

দুদকের দায়ের করা মামলায় প্রশান্ত কুমার হালদারের (পিকে হালদার) বান্ধবী নাহিদা রুনাইয়ের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

সোমবার (৯ মে) ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশের আদালতে নাহিদা রুনাইয়ের পক্ষে তার আইনজীবী জামিন আবেদন করেন। দুদকের পক্ষে মাহমুদ হোসেন জাহাঙ্গীর জামিনের বিরোধিতা করেন।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত তার জামিনের আবেদন নামঞ্জুর করেন।

দুদকের আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা মো. জুলফিকার জামিন নামঞ্জুরের বিষয়টি জানান।

গত বছর ১৬ মার্চ বিকেল ৪টায় রাজধানীর মতিঝিল এলাকা থেকে নাহিদা রুনাইকে গ্রেপ্তার করে দুদক।

উল্লেখ্য, দুর্নীতি দমন কমিশন (দুদক) অবৈধ ক্যাসিনো মালিকদের সম্পদের তদন্ত শুরু করলে পিকে হালদারের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ ওঠে। ২০২০ সালের ৮ জানুয়ারি দুদক প্রায় ২৭৪ কোটি ৯১ লাখ টাকার সম্পত্তি অর্জনের অভিযোগে তার বিরুদ্ধে মামলা করে।

এরপর গত বছর ২ ডিসেম্বর আদালত পিকে হালদারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

কানাডায় অবস্থানকারী পিকে হালদার ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফিনান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের (আইএলএফএসএল) থেকে আড়াই হাজার কোটি টাকা, ফাস ফাইন্যান্স থেকে দুই হাজার ২০০ কোটি টাকা, পিপলস লিজিং থেকে তিন হাজার কোটি টাকা এবং রিলায়েন্স ফাইন্যান্স থেকে আড়াই হাজার কোটি টাকা আত্মসাৎ করেছেন।

পিকে হালদারের অর্থ পাচারের বিষয়গুলো দেখভাল করতেন নাহিদা। এ ছাড়া বাংলাদেশ ব্যাংকসহ অন্যান্য আর্থিক প্রতিষ্ঠান ও সরকারের ওপর মহলকে ম্যানেজ করতেন তিনি। আর এসব কাজের পুরস্কার হিসেবে নাহিদাকে শূন্য থেকে কোটিপতি বানান পিকে হালদার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ