• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১১:৪০ অপরাহ্ন

পালিত হলো আন্তর্জাতিক যোগ দিবস

আমার কাগজ ডেস্ক: / ৯ শেয়ার
প্রকাশিত : মঙ্গলবার, ২১ জুন, ২০২২

‘সুস্থ থাকতে যোগ ব্যায়ামের কোনো বিকল্প নেই, রোগ নিরাময়ে যোগ ব্যায়াম’ এমন সব ইতিবাচক দিক তুলে ধরার মধ্য দিয়ে পালিত হয়েছে আন্তর্জাতিক যোগ দিবস।

দিবসটি উপলক্ষে মঙ্গলবার (২১ জুন) উত্তরা ৪ নম্বর সেক্টরের মাঠে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উত্তরা ইয়োগা সোসাইটি ও উত্তরা কল্যাণ সমিতির (সেক্টর-৪) উদ্যোগে এটি অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

মেয়র বলেন, চমৎকার এই আয়োজনের জন্য উদ্যোক্তাদের ধন্যবাদ। এত চমৎকার পরিবেশে ইয়োগা দিবসের আয়োজনের জন্য আয়োজকরা অবশ্যই প্রশংসার প্রাপ্য।

এসময় বানভাসি মানুষদের কষ্টের কথা স্মরণ করে আতিক বলেন, আমরা আজকে দাঁড়িয়ে বসে ইয়োগা করতে পারছি। কিন্তু বানভাসি মানুষগুলোর দাঁড়ানোর জন্য একটু মাটিও নেই। আমাদের সবাইকে তাদের পাশে দাঁড়াতে হবে।

পরে মেয়র যোগ ব্যায়াম চর্চায় অংশ নেন ও ইয়োগা ডিসপ্লে উপভোগ করেন। এরপরে বর্ণাঢ্য র‍্যালি ও শোভা যাত্রার নেতৃত্ব দেন।

অনুষ্ঠানে অংশ নিয়ে ঢাকা ১০ আসনের সংসদ সদস্য মোহাম্মদ শফিউল ইসলাম মহিউদ্দিন বলেন, দলমত-ধর্ম-বর্ণ নির্বিশেষে শারীরিক সুস্থতার জন্য সবার ইয়োগা করা উচিত। এত সুন্দর পরিবেশে আজকের এই চমৎকার আয়োজনের জন্য সবাইকে ধন্যবাদ।

উত্তরা কল্যাণ সমিতির (সেক্টর-৪) সিনিয়র সহ-সভাপতি মো. হারুন-অর-রশিদের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন উত্তরা ইয়োগা সোসাইটির সিনিয়র ইয়োগা ইন্সট্রাক্টর আবু শাহাদাত জাহিদ ও উত্তরা ইয়োগা সোসাইটির প্রতিষ্ঠাতা মো. মাসুদুর রহমান মল্লিক।

এসময় আরও উপস্থিত ছিলেন, উত্তরা ইয়োগা সোসাইটির সদস্যরা ও পাঁচ শতাধিক অংশগ্রহণকারী।

আন্তর্জাতিক যোগ দিবস উদযাপনে আয়োজিত এই কর্মসূচির স্পন্সর ছিল কে সি ফাউন্ডেশন ও আর এস এস গ্রুপ। এছাড়া, ইলেকট্রনিক মিডিয়া পার্টনার হিসেবে ছিল নাগরিক টিভি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ