• বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৫:৫৩ পূর্বাহ্ন

পাটুরিয়া ঘাটে পারপারের অপেক্ষায় শতশত যানবাহন

প্রতিবেদকের নাম / ৭৭ শেয়ার
প্রকাশিত : মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১

মানিকগঞ্জ প্রতিনিধি:
শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল বন্ধ থাকায় বাড়তি চাপ পড়েছে মানিকগঞ্জের পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে। পদ্মায় তীব্র স্রোতের কারণে পাটুরিয়া থেকে প্রায় দুই কিলোমিটার উজানে গিয়ে ফেরি দৌলতদিয়া প্রান্তের ঘাটে ভিড়তে হয়। এতে সময় অনেক বেশি লাগছে। এ কারণে ট্রিপ সংখা কমে যাচ্ছে।

ফলে সোমবার সকাল থেকেই ঘাটে যানবাহনের চাপ বৃদ্ধি পায়। সময়মতো ফেরি পারাপার না হতে পাড়া এবং অতিরিক্ত গাড়ির কারণে ঘাটে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। যাত্রীবাহী বাস, অ্যাম্বুলেন্স, ব্যক্তিগত গাড়ি এবং পচনশীল মালামালের ট্রাক অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করা হচ্ছে। এই নৌরুটে অতিরিক্ত গাড়ি প্রবেশ এবং ফেরি চলাচলে অতিরিক্ত সময় লাগার কারণে পাটুরিয়া প্রান্তে শতশত ট্রাক, যাত্রীবাহী বাস পারাপারের অপেক্ষায় আটকা আছে।

এতে ভোগান্তিতে পড়েছে এই নৌরুটে চলাচলকারী দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষ। বর্তমানে এই নৌরুটে ২০টি ফেরি যুক্ত থাকলেও দুইটি ফেরি যান্ত্রিক ত্রুটির কারণে বন্ধ রয়েছে। বর্তমানে ১৮টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে।
বিআইডব্লিউটিসি’র আরিচা অঞ্চলের আরিচা কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক জিল্লুর রহমান জানান, শিমুলিয়া- বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল বন্ধ। পূজার কারণে এই রুটে গাড়ির চাপ পড়েছে। বর্তমানে এই নৌরুটে ১৮টি ছোটবড় ফেরি চলাচল করছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ