• রবিবার, ২৯ মে ২০২২, ১০:২৬ পূর্বাহ্ন

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফকে পুতিনের অভিনন্দন

আন্তর্জাতিক ডেস্ক: / ৩৫ শেয়ার
প্রকাশিত : বুধবার, ১৩ এপ্রিল, ২০২২

আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফকে অভিনন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। স্থানীয় সময় মঙ্গলবার (১৩ এপ্রিল) শাহবাজকে অভিনন্দন জানান রুশ প্রেসিডেন্ট।

পাকিস্তানে রাশিয়ার দূতাবাসের তরফে বলা হয়েছে, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন আশাবাদী যে আফগান ইস্যু, সন্ত্রাস মোকাবিলা এবং পাকিস্তান-রাশিয়ার দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে উদ্যোগ পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ।

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের আগে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেব এরদোগান এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফকে অভিনন্দন জানান।

অনাস্থা প্রস্তাবের মাধ্যমে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ও সদ্য সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে ক্ষমতাচ্যুত করার পর গত ১১ এপ্রিল শাহবাজ শরিফ প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন।

পাকিস্তানে চীনের চার্জ দি অ্যাফেয়ার্স প্যাং চুনসু প্রধানমন্ত্রী শাহবাজকে ফোন করেছেন বলে জানা গেছে। পাকিস্তানের প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করে বলা হয়েছে, চীনের এই কূটনীতিক অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শাহবাজকে। একই সঙ্গে চীনের সরকারের তরফেও শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

পাকিস্তানের নয়া প্রধানমন্ত্রী শাহবাজকে অভিনন্দন জানালেন পুতিন

চার্জ দি অ্যাফেয়ার্স আরও বলেন পাকিস্তানের প্রধানমন্ত্রীকে চীনের একজন শক্তিশালী এবং প্রতিশ্রুতিবদ্ধ বন্ধু হিসাবে দেখা হয়। দু’দেশের এমন সম্পর্ক চীনের কাছে প্রশংসনীয় ও সম্মানের বলেও জানান তিনি। পাঞ্জাবের মুখ্যমন্ত্রী থাকাকালীন চীন-পাকিস্তান অর্থনৈতিক সহযোগিতার সম্পর্ক জোরদারে অবদান রাখেন শাহবাজ বলেও তার প্রশংসা করেন এই চীনা কূটনীতিক।

পাকিস্তানের জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল মূলত ২০২৩ সালের আগস্টে। কিন্তু তার আগেই অনাস্থা ভোটে হেরে ক্ষমতা ছাড়তে হয়েছে প্রধানমন্ত্রী ইমরান খানকে। অতীতের ধারা অনুসরণ করে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) নেতৃত্বাধীন জোট সরকারের পতনও হয়েছে মেয়াদ পূর্ণ করার আগেই।

সূত্র: জিও নিউজ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ