• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৭:০৬ অপরাহ্ন

পাকিস্তানের ক্ষমতাসীন দলের একের পর এক গোপন অডিও ফাঁস

আন্তর্জাতিক ডেস্ক: / ২০ শেয়ার
প্রকাশিত : রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২

পাকিস্তানের ক্ষমতাসীন রাজনৈতিক জোটের একের পর এক গোপন অডিও ফাঁস হতে শুরু করেছে। রোববার ডন অনলাইন এ তথ্য জানিয়েছে।
শনিবার প্রথম দফায় প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ ও এক সরকারি কর্মকর্তাদের মধ্যকার কথোপকথন ফাঁস হয়। দুই মিনিটের ওই অডিওটি টুইটারে শেয়ার করেছিলেন বিরোধী দল পাকিস্তান তেহরিক ই ইনসাফের নেতা ফাওয়াদ চৌধুরী। অডিওটিতে এক সরকারি কর্মকর্তার উদ্দেশে প্রধানমন্ত্রী শেহবাজ শরিফকে বলতে শোনা গেছে, ভারত থেকে বিদ্যুৎ প্লান্টের যন্ত্রপাতি আনার জন্য পাকিস্তান মুসলিম লিগের ভাইস প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজ তার মেয়ের জামাইয়ের জন্য বিশেষ সুবিধা চেয়েছেন।

আরেকটি অডিও ক্লিপে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে ক্ষমতাসীন পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন) এর বেশ কয়েকজন সিনিয়র নেতার কথোপকথন শোনা গেছে। স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানউল্লাহ, প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ, আইনমন্ত্রী আজম তারার এবং অর্থনৈতিক বিষয়ক মন্ত্রী আয়াজ সাদিককে অর্থমন্ত্রী মিফতাহ ইসমাইলের ভাগ্য এবং পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) সংসদ সদস্যদের পদত্যাগ নিয়ে কথা বলতে শোনা যায়।

রোববার মরিয়ম নওয়াজ ও প্রধানমন্ত্রী শেহবাজ শরিফের মধ্যকার কথোপকথনের আরেকটি অডিও ফাঁস হয়েছে। তাতে মরিয়মকে পাকিস্তানের অর্থমন্ত্রী মিফতাহ ইসমাইলের সমালোচনা করতে শোনা গেছে ।

শেহবাজের উদ্দেশে মরিয়ম বলেছেন, তিনি (মিফতাহ) দায়িত্ব নেন না… টিভিতে অদ্ভুত জিনিস বলেন যার জন্য লোকেরা তাকে উপহাস করে … সে জানে না সে কী করছে।’

জবাবে প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ বলেছেন, ‘সে স্পষ্টতই তাড়াহুড়া করছে।’

এর প্রত্যুত্তরে মরিয়ম বলেন, ‘চাচা, তিনি জানেন না তিনি কি করছেন।’

চতুর্থ আরেকটি ফাঁস হওয়া অডিওতে সাবেক সেনাপ্রধান ও প্রেসিডেন্ট জেনারেল পারভেজ মোশাররফের দেশে ফেরা নিয়ে আইএসপিআরের মহাপরিচালকের মন্তব্যের বিষয়ে প্রধানমন্ত্রী শেহবাজ ও মরিয়ম নওয়াজের কথোপকথন শোনা গেছে। আইএসপিআরের মহাপরিচালক মেজর জেনারেল বাবর ইফতিখার সাবেক প্রেসিডেন্টের দেশে ফেরার সম্ভাবনা নিয়ে কথা বলায় উস্মা প্রকাশ করতে শোনা গেছে মরিয়ম নওয়াজকে। তিনি প্রধানমন্ত্রী শেহবাজকে বলছিলেন, সরকারের সঙ্গে কোনো আলোচনা না করে আইএসপিআরের প্রধান কী করে এ ধরনের মন্তব্য করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ