• রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ১২:১৯ পূর্বাহ্ন

পদ্মা সেতুতে বাইক দুর্ঘটনায় ঝরল দুই প্রাণ

আমার কাগজ ডেস্ক: / ১২ শেয়ার
প্রকাশিত : সোমবার, ২৭ জুন, ২০২২

পদ্মা সেতুতে যান চলাচল শুরুর পর প্রথম দিনের আনন্দ আর উদযাপনের আবহের মধ্যেই দুর্ঘটনায় দুই বন্ধুর মৃত্যুর খবর এল।

পুলিশ বলছে, রোববার সন্ধ্যায় সেতুর ২৭ এবং ২৮ নম্বর পিয়ারের মাঝামাঝি এলাকায় মোটরসাইকেলে চড়ে মোবাইলে ভিডিও করার সময় দুর্ঘটনায় পড়েন ওই দুই তরুণ।পরে রক্তাক্ত অবস্থায় তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

রাত সাড়ে ১০টার দিকে হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন বলে মেডিকেল ফাঁড়ি পুলিশের পরিদর্শক বাচ্চু মিয়া জানান। তিনি বলেন, “দুইজনকেই মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল।”

নিহত দুজনেরই বাড়ি ঢাকার দোহার-নবাবগঞ্জ এলাকায়। তাদের মধ্যে ২৫ বছর বয়সী ফজলু কিছুদিন আগে দেশের বাইরে থেকে এসেছেন। আর সমবয়সী আলমগীর পেশায় মোটর মেকানিক।

পুলিশের ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জিহাদুল কবির বলেন, “মোটরসাইকেল আরোহীদের একজন চলন্ত অবস্থায় ভিডিও করছিলেন। ঘটনাস্থলে পাওয়া একটি মোবাইলে থাকা ভিডিওতে একটি ট্রাক ওভারটেক করার দৃশ্য দেখা গেছে। এরপরই ভিডিওটি বন্ধ হয়ে যায়। মনে হচ্ছে তারা ট্রাকের ধাক্কায় ছিটকে পড়ে গিয়েছিলেন।”

৬ কিলোমিটার দীর্ঘ পদ্মা সেতুতে বাইসাইকেল, অটোরিকশা চলাচল নিষিদ্ধ থাকলেও মোটর সাইকেল চলাচলে বাধা ছিল না। বাইকের জন্য ১০০ টাকা টোলও নির্ধারিত হয়েছিল।
শনিবার উদ্বোধনের পর রোববার সকাল ৬টায় খুলে দেওয়া হয় পদ্মা সেতু। তখন থেকেই মোটর সাইকেলের ঢল নামে। সন্ধ্যার পরও শত শত মোটর সাইকেলকে সেতুর দুই প্রান্তের টোল প্লাজায় ভিড় করে থাকতে দেখা যায় পার হওয়ার অপেক্ষায়।

মোটর বাইকের আরোহীরা সেতুর উপর উঠে দল বেঁধে, আনন্দ-উল্লাস আর হৈ-হুল্লোড়ে মেতে ছিল দিনভর। এর মধ্যে সন্ধ্যার পর বাইক দুর্ঘটনার খবর আসে সোশাল মিডিয়ায়।

ফেইসবুক ও ইউটিউবে ছড়িয়ে পড়া একাধিক ভিডিওতে দেখা যায়, সেতুর মাঝখানে বিভাজকের পাশে রক্তাক্ত অবস্থায় পড়ে আছে দুই তরুণ, পাশেই মোটর সাইকেল।

ফজলু ও আলমগীরের বন্ধু জয়দেব রায় ঢাকা মেডিকেলে কলেজ হাসপাতালে জানান, তারা ছয় বন্ধু তিনটি মটরসাইকেল নিয়ে পদ্মা সেতু দেখতে গিয়েছিলেন। সেতু পার হয়ে ওপারে যাওয়ার পর জাজিরা থেকে আবার মাওয়ায় ফেরার সময় ওই দুর্ঘটনা হয়।

“ফেরার পথে আমাদের দুটো মোটর সাইকেল আগে চলে এলেও আরেকটা পিছিয়ে পড়ে। ওদের দেরি দেখে কিছুক্ষণ অপেক্ষা করি। কিন্তু না আসায় পেছনে ফিরে গিয়ে দেখি ওরা দুর্ঘটনায় পড়েছে। পরে ওদের ঢাকা মেডিকেলে নিয়ে আসি।”

এ ঘটনায় মাদারীপুরের শিবচর থানায় একটি মামলা করা হবে বলে জানান ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জিহাদুল কবির।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ