• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১১:১৩ অপরাহ্ন

পদ্মায় পানি বৃদ্ধি, দৌলতদিয়ায় তলিয়ে গেছে ফেরিঘাট

আমার কাগজ ডেস্ক: / ২৮ শেয়ার
প্রকাশিত : শুক্রবার, ২০ মে, ২০২২

পদ্মা নদীতে পানি বৃদ্ধি পাওয়ায় রাজবাড়ীর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের দৌলতদিয়া ফেরিঘাট পানির নিচে তলিয়ে গেছে। দৌলতদিয়া প্রান্তের ব্যস্ততম ৪ ও ৫ নম্বর ফেরিঘাট পানির নিচে তলিয়ে যাওয়ায় দুর্ঘটনা এড়াতে এ ঘাট দিয়ে বন্ধ রয়েছে যানবাহন ও যাত্রী পারাপার।

এরই মধ্যে দৌলতদিয়া প্রান্তে ঘাট সংকট তৈরি হয়েছে। বর্তমানে এ প্রান্তে তিনটি ঘাট সচল রয়েছে। এদিকে, ঘাট সংকটের কারণে যানবাহন পারাপারে বিঘ্ন ঘটায় ভোগান্তির সৃষ্টি হচ্ছে। অনেক যাত্রীকে ৪ ও ৫ নম্বর ফেরিঘাটে গিয়ে ফিরে যেতে দেখা গেছে। অন্যদিকে, ঘাট সংকটে যানবাহন পারাপারে ধীরগতি হওয়ায় তৈরি হচ্ছে যানজট।

জানা গেছে, দৌলতদিয়া ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কে পাঁচ শতাধিক যানবাহন পারের অপেক্ষায় রয়েছে। এর মধ্যে দুই শতাধিক যাত্রীবাহী বাস রয়েছে। মধ্যরাতে আসা বাসগুলো সকাল ৯টা পর্যন্ত ফেরি দিয়ে পার হতে পারেনি। দীর্ঘ সময় ফেরি পারের অপেক্ষায় থেকে ভোগান্তি পোহাতে হচ্ছে চালক ও যাত্রীদের।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহণ করপোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) শিহাব উদ্দিন বলেন, ‘এ রুটে এখন পরিবহণ পারাপারের জন্য ছোট-বড় ১৯টি ফেরি চলাচল করছে। ঘাট সংকটের কারণে ফেরি চলাচলে একটু বিঘ্ন ঘটছে।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ