• শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ১২:৩৪ পূর্বাহ্ন

নোয়াখালীতে ভোটের আগের রাতে সংঘর্ষ, ককটেল বিস্ফোরণ

আমার কাগজ প্রতিবেদকঃ / ২৮ শেয়ার
প্রকাশিত : রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১

নোয়াখালীর সদর ও কবিরহাট উপজেলার ১৬টি ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ চলছে। সদরের নয়টি ইউনিয়নে ৯২টি এবং কবিরহাটের সাতটি ইউনিয়নের ৬৬টি কেন্দ্রে একটানা ভোট গ্রহণ চলবে রবিবার বিকাল ৪টা পর্যন্ত। ১৫৮টি কেন্দ্রের মধ্যে ১০১টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

এদিকে ভোটের আগের রাতে বিভিন্ন কেন্দ্রের বাইরে সংঘর্ষের ঘটনা এবং ককটেলের বিস্ফোরণ ঘটে। এতে সাধারণ ভোটারদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।

জানা গেছে, ভোটের আগের দিন শনিবার রাতে সদর উপজেলার দাদপুর, এওজবালিয়া, চরমটুয়া, নেয়াজপুর, অশ্বদিয়া, কবিরহাটের বাটইয়া, সুন্দলপুর ইউনিয়নে বিভিন্ন স্থানে আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থীর নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে বেশ কয়েকজন আহত হয়েছেন। বিভিন্ন কেন্দ্রের বাইরে ককটেল বিস্ফোরণের ঘটনাও ঘটেছে।

শনিবার রাত ৮টার দিকে কবিরহাটের নরোত্তমপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ড ফলাহারী ট্রান্সমিটার এলাকায় স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীক ও নৌকা প্রতীকের সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া এবং সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত পাঁচজন আহত হয়। পরে উভয় পক্ষের লোকজন ওই ওয়ার্ডের বিভিন্ন স্থানে ককটেলের বিস্ফোরণ ঘটায়।

জেলা নির্বাচন কার্যালয়ের তথ্যমতে, সদর উপজেলার নয়টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫২ ও কবিরহাটের সাতটি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সদরে এক লাখ ১১ হাজার ২৬৬ জন নারী, এক লাখ ২২ হাজার ৫৩০ জন পুরুষসহ দুই লাখ ৩৩ হাজার ৭৯৬ জন ভোটার রয়েছে। কবিরহাটে ৭০ হাজার ১৩ জন নারী ও ৭৫ হাজার ৬১১ জন পুরুষসহ মোট ভোটার রয়েছে এক লাখ ৪৫ হাজার ৬২৪ জন।

জেলা পুলিশ সুপারের কার্যালয় সূত্রে জানা গেছে, ভোটের পরিবেশ সুন্দর ও সুষ্ঠু নির্বাচনের জন্য প্রতিটি কেন্দ্রে একজন পুলিশ কর্মকর্তা, তিনজন কনেস্টবল, সাতজন নারী সদস্য, ১৭ জন আনসার দায়িত্ব পালন করছেন। এছাড়াও পুলিশের মোবাইল টিম, গোয়েন্দা, স্ট্যাইকিং, সাদা পোশাকের পুলিশ, র‌্যাব, বিজিবি সদস্যরা মোতায়েন রয়েছেন। দায়িত্বে আছেন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ