• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১২:১৫ পূর্বাহ্ন

নোয়াখালীতে অপহৃত অটোরিকশা চালক উদ্ধার, গ্রেপ্তার ৪

আমার কাগজ প্রতিবেদকঃ / ১২ শেয়ার
প্রকাশিত : মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার আলাইয়াপুর ইউনিয়ন থেকে অপহরণের শিকার এক সিএনজিচালিত অটোরিকশা চালককে উদ্ধার করেছে র‌্যাব। এসময় অপহরণে জড়িত চারজনকে আটক করা হয়।

পরে তাদের বিরুদ্ধে মামলা দিয়ে বেগমগঞ্জ থানায় হস্তান্তর করে র‌্যাব-১১ এর একটি দল।

থানা সূত্র জানিয়েছে, উদ্ধার হওয়া ওই অটোরিকশা চালকের নাম মহি উদ্দিন হেঞ্জু। আর গ্রেপ্তাররা হলেন- আলাইয়াপুর ইউনিয়নের মিয়াপুর গ্রামের ইয়াছিন আরাফাত ইমন, একই গ্রামের শাহরিয়ার হোসেন শাওন, আমানউল্যাহপুর ইউনিয়নের লাকুড়িয়া গ্রামের শামীম চৌধুরী ও জীরতলি ইউনিয়নের ফাজিলপুর গ্রামের হৃদয়।

সোমবার সকাল সাড়ে ৯টার দিকে মহি উদ্দিন আমিন বাজার থেকে বাড়ি ফিরছিলেন। পথে মিয়াপুর গোফরান কন্ট্রাক্টর বাড়ির সামনে পৌঁছালে ইমন ও সাগরসহ ৮/১০জন তার গতিরোধ করে। এসময় হেঞ্জু চিৎকার দেওয়ার চেষ্টা করলে তারা তাকে হত্যার হুমকি দেয়। পরে তারা জোরপূর্বক হেঞ্জুকে ওই বাড়ির পেছনের পুকুরপাড়ের জঙ্গলে নিয়ে যায়। ওইস্থানে নিয়ে তারা হেঞ্জুর কাছে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। তাদের দাবিকৃত মুক্তিপণ না দিলে হেঞ্জুকে অস্ত্র দিয়ে পুলিশে সোপর্দ ও হত্যার হুমকি প্রদান করে। পরে অপহরণকারীরা হেঞ্জুর ব্যবহৃত মোবাইল থেকে তার ছোট ভাই সুমনকে কল দিয়ে ৫০ হাজার টাকা নিয়ে আসতে বলে।

র‌্যাব জানায়, অপহৃতের ভাই সোমবার সন্ধ্যা ৭টার দিকে আমিন বাজার এলাকায় র‌্যাবের একটি টহল টিমকে দেখতে পেয়ে বিষয়টি জানান। বিষয়টি জানার পর সোয়া ৭টার দিকে গোফরান কন্ট্রাক্টর বাড়ির পেছনের জঙ্গলে অভিযান চালিয়ে হেঞ্জুকে উদ্ধার করে। এসময় চার জন অপহরণকারীকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় আরও দুইজন জড়িত বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তাররা স্বীকার করেছে।

র‌্যাব-১১, সিপিসি-৩, লক্ষীপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার শামীম হোসেন জানান, গ্রেপ্তার চারজন আন্তঃজেলা অপহরণ চক্রের সদস্য। তারা বিভিন্ন সময় বিভিন্ন ব্যক্তিকে অপহরণ করে মুক্তিপণ আদায় করে বলে স্বীকারোক্তি দিয়েছে। এ চক্রের অপর সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। এ ঘটনায় অপহৃত ব্যক্তি ছয়জনকে আসামি করে একটি মামলা করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
%d bloggers like this: