• সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৭:১৯ পূর্বাহ্ন

নেপালকে উড়িয়ে এশিয়া কাপ শুরু বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক: / ৫৫ শেয়ার
প্রকাশিত : শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১

জয়টা ছিল প্রত্যাশিতই। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের চ্যাম্পিয়ন। এবারের দলটাও যে বেশ শক্তিশালী, সেটার জানানই যেন পাওয়া গেল। আগে ব্যাট করতে নেমে দারুণ এক সেঞ্চুরি করলেন প্রান্তিক নওরোজ নাবিল। এরপর নিজেদের কাজটা করলেন বোলারররাও।

শারজাহতে এশিয়া কাপের প্রথম ম্যাচে নেপালকে ১৫৪ রানের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। টাইগার যুবাদের দেওয়া ২৯৮ রানের লক্ষ্যে খেলতে নেমে বড় কোনো জুটিই গড়ে তুলতে পারেনি নেপালের যুবারা। দলটির পক্ষে সর্বোচ্চ ৩৫ রান আসে গুলশান জাহার ব্যাট থেকে। ৪ চারে ২৮ বলে এই রান করে রান আউট হন তিনি।

৬০ বলে ৩৩ রান আসে বিভেক মাগারের ব্যাটে। তিনিও রান আউট হয়েছেন। শেষ পর্যন্ত ৪২তম ওভারের তৃতীয় বলেই ১৪৩ রানে অলআউট হয়েছে নেপাল। বাংলাদেশের পক্ষে রাকিবুল হাসান, তানজিম হাসান সাকিব, আরিফুল ইসলাম ও নাঈমুর রহমান সবাই দুটি করে উইকেট নেন।

টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার যুবাদের অধিনায়ক রাকিবুল হাসান। আগে ব্যাট করতে নেমে ৩৯ রানের উদ্বোধনী জুটি গড়েন মাহফিজুল ইসলাম ও ইফতেখার হোসেন।

২ চারে ৩৩ বলে ১৭ রান করে মাহফিজুল সাজঘরে ফেরত গেলে এই জুটি ভাঙে। এরপর ৪৫ বলে ২১ রান করে রান আউট হয়ে সাজঘরে ফেরত যান ইফতেখারও। দলীয় ১০৫ রানের সময় আইচ মোল্লার উইকেট হারায় টাইগার যুবারা। ৪১ বলে ২২ রান করে তিনি আউট হন।

এরপরই মোহাম্মদ ফাহিমকে নিয়ে বিশাল জুটি গড়েন প্রান্তিক নওরোজ নাবিল। দুজন মিলে যোগ করেন ১৭৯ রান। ৫৪ বলে ৫৮ রান করে ফাহিম আউট হলেও শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন নাবিল। ১১ চার ও ১ ছক্কায় ১১২ বলে ১২৭ রান করেন তিনি। ৪ উইকেট হারিয়ে ২৯৭ রানের বড় সংগ্রহ গড়ে বাংলাদেশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ