• বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০২:৫৬ অপরাহ্ন

নিয়োগ পেলেন ৮৩ এসিল্যান্ড

আমার কাগজ প্রতিবেদকঃ / ৮ শেয়ার
প্রকাশিত : সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১

বিসিএস (প্রশাসন) ক্যাডারের ৮৩ কর্মকর্তাকে দেশের বিভিন্ন স্থানে এসিল্যান্ড (সহকারী কমিশনার-ভূমি) হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

এসব কর্মকর্তাদের সহকারী কমিশনার (ভূমি) হিসেবে পদায়নের জন্য তাদের চাকরি বিভিন্ন বিভাগীয় কমিশনারের অধীনে ন্যস্ত করে রোববার (২৬ সেপ্টেম্বর) প্রজ্ঞাপন জারি করেছে ভূমি মন্ত্রণালয়।

এর আগে গত ১০ ও ১২ আগস্ট সহকারী সচিব পদমর্যাদার এ কর্মকর্তাদের ভূমি মন্ত্রণালয়ে ন্যস্ত করে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। এ কর্মকর্তাদের বর্তমান কর্মস্থল থেকে অবমুক্ত হয়ে তাদের ন্যস্ত করা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে যোগদানের জন্য অনুরোধ জানানো হয়েছে প্রজ্ঞাপনে।

প্রজ্ঞাপনে বলা হয়, সহকারী কমিশনার (ভূমি) পদায়নের ক্ষেত্রে ভূমি মন্ত্রণালয়ের ২০১৯ সালের ৬ মার্চের নম্বর পরিপত্রটি অনুসরণ করতে হবে, ন্যস্ত করা কর্মকর্তাদের নিজ জেলা ও স্পাউসের জেলায় বদলি বা পদায়ন করা যাবে না।

এ কর্মকর্তাদের দ্রুততম সময়ের মধ্যে পদায়ন করা কর্মস্থলে যোগদান করবেন। যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে বিলম্বে যোগদানের তথ্য ভূমি মন্ত্রণালয়কে অবহিত করতে হবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

উপজেলা ভূমি অফিসের প্রধান হিসেবে সহকারী কমিশনার (ভূমি) ভূমি ব্যবস্থাপনা, রেকর্ড সংরক্ষণসহ ভূমি সংশ্লিষ্ট নানা ধরনের কাজ করে থাকেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
%d bloggers like this: