• বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৬:৫৩ পূর্বাহ্ন

নির্বাচনে হারলে ক্ষমতা হস্তান্তর করব: রাজ্জাক

আমার কাগজ ডেস্ক: / ৩৭ শেয়ার
প্রকাশিত : শনিবার, ২৩ জুলাই, ২০২২

‘দেশে আগুন, ভাঙচুরের মাধ্যমে কোনো নির্বাচন হবে না, সরকারও পতন হবে না। সরকার পতন হলে সেটি হবে নির্বাচনের মাধ্যমে। নির্বাচনে আমরা যদি হেরে যাই তাহলে ক্ষমতা হস্তান্তর করব।’

রাজধানীর কৃষি গবেষণা কাউন্সিল অডিটোরিয়ামে শনিবার এক সেমিনারে এসব কথা বলেছেন কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক।

‘বছরব্যাপী পুষ্টিকর ও উচ্চমূল্যের ফল উৎপাদন শীর্ষক’ সেমিনারে মন্ত্রী রাজ্জাক বলেন, খাদ্যে বাংলাদেশ স্বয়ংসম্পূর্ণ। দেশে কোনো হাহাকার নেই। কিছু জিনিসের দাম হয়ত বেড়েছে। এটা ব্যবসায়ীদের কৃত্রিম সংকটের জন্য হয়েছে। আমরা সেটি নিয়ন্ত্রণে চাল আমদানির অনুমতি দিয়েছি।

তিনি বলেন, সারা বছর ফল উৎপাদনকে কীভাবে আরও ব্যাপক আকারে করা যায় সেটির দিকে লক্ষ্য রাখতে হবে। বছরব্যাপী ফল উৎপাদন করে কীভাবে সুষ্ঠু উপায়ে সেগুলো বাজারজাত এবং সংরক্ষণ করা যায় সে চেষ্টা করা হবে।

পরে সেমিনারে কৃষিতে বিশেষ অবদান রাখায় সুপ্রিম সিডস নামক একটি প্রতিষ্ঠানকে কৃষিমন্ত্রী স্বর্ণপদক তুলে দেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ একাডেমি অব অ্যাগ্রিকালচারের (বিএএজি) ভাইস প্রেসিডেন্ট অধ্যাপক ড. লুৎফর রহমান।

মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আব্দুর রহিম ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রকল্প পরিচালক ড. মেহেদী মাসুদ।

সেমিনারে সভাপতিত্বে করেন বাংলাদেশ একাডেমি অব অ্যাগ্রিকালচারের (বিএএজি) সভাপতি ও ইমিরেটাস সাইনটিস্ট ড. কাজী মোস্তফা এম বদরুদ্দোজা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ