• রবিবার, ০২ অক্টোবর ২০২২, ১০:১৮ অপরাহ্ন

‘নিরাপদ সড়ক চাই’ এর মহাসচিব হলেন লিটন এরশাদ

আমার কাগজ ডেস্ক: / ২১ শেয়ার
প্রকাশিত : বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২

নিরাপদ সড়ক চাই এর ২০২২-২০২৩ মেয়াদে মহাসচিব নির্বাচিত হয়েছেন লিটন এরশাদ। ১৭ সেপ্টেম্বর নিরাপদ সড়ক চাই এর সভায় প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন তাকে মহাসচিব হিসেবে ঘোষণা দেন। তিনি দীর্ঘদিন ধরে নিরাপদ সড়ক চাইয়ের যুগ্ম মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করেন।

নিরাপদ সড়ক চাই প্রতিষ্ঠাকালীন থেকে জড়িত আছেন এবং এই সংগঠনের একজন প্রতিষ্ঠাতা সদস্য। পেশায় সাংবাদিক হলেও সামাজিক এই আন্দোলনে দীর্ঘ ২৯ বছর নিরবচ্ছিন্ন নিজেকে জড়িত রেখেছেন। সংগঠনের বিভিন্ন কর্মসূচি বিশেষ করে জাতীয় নিরাপদ সড়ক দিবস ও মহাসমাবেশ এবং প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন কমিটির একাধিকবার আহবায়কের দায়িত্ব পালন করেন।

এ বছরও তিনি ‘জাতীয় নিরাপদ সড়ক দিবস’ উদযাপন কমিটিরও আহবায়কের দায়িত্ব পালন করছেন। বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস)-এর একাধিকবার নির্বাচিত জনপ্রিয় নেতা লিটন এরশাদ। তিনি একাধারে ডিইউজে এবং বিএফইউজের সদস্য।

দীর্ঘ ৩২ বছরের সাংবাদিকতায় তিনি দৈনিক খবর, দৈনিক আজকালের খবর, মানবজমিন, দৈনিক রূপালী, সংবাদচিত্র, আপন আলো, ছায়াচিত্র, ছায়াছন্দ, সাপ্তাহিক রোব্বার, সিনেকণ্ঠ, মাসিক এশিয়া ডাইজেস্টসহ বিভিন্ন পত্রিকায় কর্মরত ছিলেন। তিনি সড়ক নিরাপত্তা বিষয়ক বেশ কয়েকটি কর্মশালায় অংশ নিয়েছেন। বর্তমানে সড়ক নিরাপত্তার উপর একজন ট্রেইনার। সড়কের উপর বেশকিছু নিবন্ধ ও কলাম প্রকাশিত হয়েছে। ইলেকট্রনিক মিডিয়ায় সড়কের নানা বিষয় নিয়ে টকশো-তে অংশ নিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ