• রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০১:৫১ অপরাহ্ন

নিজের কঠিন সময়ের গল্প শোনালেন পান্ডিয়া

স্পোর্টস ডেস্ক: / ৪৬ শেয়ার
প্রকাশিত : রবিবার, ১২ জুন, ২০২২

১৫তম আইপিএলে সবচেয়ে চমক দেওয়া দলের নাম গুজরাট টাইটানস। যারা প্রথমবার আইপিএলে অংশ নিয়েই চ্যাম্পিয়নের মুকুট পরেছে। আর সেই দলটির হয়েই নেতৃত্ব দিয়েছিলেন হার্দিক পান্ডিয়া।

গত কয়েক মাসেও যিনি আলোচনায় ছিলেন না আইপিএলের পর তাঁর মধ্যে এখন ভারতের ভবিষ্যৎ নেতার গুণও দেখছেন অনেকে। তবে এত সুখকর স্মৃতির মাঝেও পান্ডিয়া ফিরে গেলেন অতীতে। পিঠের চোটের কারণে লম্বা সময় খুব খারাপ সময়ের মধ্যে দিয়ে যেতে হয়েছিল এই তারকা ক্রিকেটারকে।

চোটের পর ভারতের দলে ফিরতেও বেশ চ্যালেঞ্জের মুখে পড়তে হচ্ছে পান্ডিয়াকে। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারত দলে জায়গাই হচ্ছিল না এক সময়ের নিয়মিত মুখ পান্ডিয়ার। তবে আইপিএল দিয়ে আবারও নিজেকে চেনালেন তিনি। নিজে ব্যাট হাতে ভূমিকা রাখার পাশাপাশি সামনে থেকে নেতৃত্ব দিয়ে গুজরাটকে চ্যাম্পিয়ন বানান এই তারকা ক্রিকেটার।

নিজের কঠিন সময় পার করা নিয়ে বিসিসিআইয়ের এক ভিডিও বার্তায় পান্ডিয়া বলেন, ‘এটা সমালোচকদের জবাব দেওয়ার জন্য বলছি না। আমি স্রেফ আমার অনুসরণ করা প্রক্রিয়া নিয়ে গর্বিত। আমি যে ৬ মাস খেলার বাইরে ছিলাম, কেউ জানে না সেই সময় কিসের মধ্যে দিয়ে গিয়েছি। অনুশীলন করার জন্য আমি ভোর ৫টায় উঠতাম। টানা চার মাস আমি রাত সাড়ে ৯টায় ঘুমিয়ে পড়তাম। অনেক ত্যাগ করেছি। এই লড়াই আমি আইপিএলের আগে করেছি। সবসময় জীবনে কঠোর পরিশ্রম করেছি, আর এর ফলে আমি সবসময় যা চেয়েছি তাই পেয়েছি।’

এ ছাড়া আইপিএল মিশন জয়ের নিয়ে পান্ডিয়া বলেন, ‘আমি খুব খুশি হয়েছিলাম। নিজের ও আরও অনেক কিছুর বিপক্ষে জয়ের চেয়েও তা বেশি ছিল। আইপিএল জেতা এমনকি প্লে অফে কোয়ালিফাই করাই আমার জন্য ছিল বড় পাওয়া, কারণ অনেকেই আমাদের সামর্থ্য নিয়ে সংশয়ে ছিল। অনেক লোক অনেক প্রশ্ন তুলছিল। এমনকি আমি ফেরার আগেই আমাকে নিয়ে অনেক ধরনের কথা বলা হচ্ছিল।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ