• রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১০:১২ অপরাহ্ন

নাড়ির টান ছেড়ে রাজধানীতে ফিরছে মানুষ

আমার কাগজ ডেস্ক: / ২৭ শেয়ার
প্রকাশিত : মঙ্গলবার, ১২ জুলাই, ২০২২

ঈদুল আজহার ছুটি শেষে মঙ্গলবার খুলেছে সরকারি-বেসরকারি অফিস। নাড়ির টানে যারা নিজনিজ জন্মস্থানে ছুটে গিয়েছিলেন, তারা এখন জীবিকার তাগিদে রাজধানীতে ফিরছেন।

যারা পরিবার-পরিজন নিয়ে রাজধানী ছেড়ে বাড়ি গিয়েছিলেন তাদের অনেকেই মঙ্গলবার কর্মস্থলে যোগ দিতে একাই ফিরেছেন। ফলে অফিস খুললেও রাজধানীর রাস্তাগুলো অনেকটাই ফাঁকা।

সোমবার রাজধানীর অধিকাংশ সড়ক ছিল ফাঁকা। বিভিন্ন জেলা থেকে দূরপাল্লার বাসগুলো যাত্রী নিয়ে রাজধানীতে এসেছে। তবে এসব বাসের অর্ধেক আসন ছিল ফাঁকা।

মঙ্গলবার ভোর থেকে সে চিত্র পাল্টে গেছে কিছুটা। রাজধানীর সদরঘাট লঞ্চ টার্মিনাল, সায়েদাবাদ, মহাখালী ও গাবতলী বাস স্ট্যান্ডে কিছুটা ভিড় লক্ষ্য করা গেছে।

পরিবহণ সংশ্লিষ্টরা বলছেন, এবার ঈদের ছুটি অন্যান্য বছরের তুলনায় কম ছিল। ঈদের পরে নির্ধারিত ছুটি ছাড়া সাপ্তাহিক বা অন্য কোনো সরকারি ছুটি নেই। তাই অনেকে আজ ঢাকায় ফিরছেন। যেসব বাস মঙ্গলবার সকালে ঢাকায় ঢুকেছে, সেগুলো সোমবার রাতে ছেড়ে এসেছে। তাই যাত্রী কম। বুধবার থেকে যাত্রী বাড়বে বলে আশা করছেন তারা।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রীর ভাষ্য, ঈদুল আজহা উপলক্ষে ৮ থেকে ৯ জুলাই পর্যন্ত দুদিনে ৬৫ লাখ ৭৮ হাজার ৮৬৬ জন মানুষ ঢাকা ছেড়েছে। ঢাকার বাইরে যাওয়া সিমের হিসাব দিয়ে গত রবিবার রাতে ফেসবুকে এ তথ্য তুলে ধরেন তিনি। তবে ১৮ বছরের নিচে কেউ এই হিসেবের মধ্যে পড়ে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ