• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০১:৩৪ পূর্বাহ্ন

নাটোরে জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০২২ পালন

প্রতিবেদকের নাম / ১২ শেয়ার
প্রকাশিত : শনিবার, ২২ অক্টোবর, ২০২২

সাঈদ সিদ্দিক, নাটোর প্রতিনিধি
সচেতনতা সৃষ্টির মাধ্যমে সড়ক দূর্ঘটনা প্রতিরোধে গুরুত্ব আরোপ করে জেলায় জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে শনিবার (২২ অক্টোবর)সকাল ১০টা দিকে কানাইখালী পুরনো স্টেডিয়াম নিরাপদ সড়ক চাই জেলা শাখার আয়োজনে একটি বর্ণিল শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহরের মাদ্রাসার মোড় শেষ হয়। পরে জেলা প্রশাসকের কার্যালয়ে আলোচনায় সভাপতির বক্তব্যে রাখেন জেলা প্রশাসক শামীম আহমেদ।
সভায় বক্তারা বলেন, বাংলাদেশে সড়ক দূর্ঘটনা দুর্যোগে পরিণত হয়েছে। সচেতনতা সৃষ্টির মাধ্যমে দূর্ঘটনার প্রবনতা রোধ করতে হবে। দূর্ঘটনা প্রতিরোধে যানবাহন মালিক, যানবাহনের চালক ও মালিক, যাত্রী ও পথচারীদের যার যার অবস্থান থেকে দায়িত্ব পালন করতে হবে। কিশোর বাইকারদের চলাচল নিয়ন্ত্রণ করা, নিরাপদ পথচারী চলাচল নিশ্চিত করতে ফুটপাত দখলমুক্ত করা ও জেব্রা ক্রসিংয়ের ব্যবস্থা করা, শহরে ইজিবাইকের নিয়ন্ত্রণের ব্যবস্থা গ্রহনের মাধ্যমে নিরাপদ সড়ক নিশ্চিত করা হবে।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বিআরটিএ’র সহকারী পরিচালক রাশেদুজ্জামান,সড়ক ও জনপথ বিভাগের উপ- বিভাগীয় প্রকৌশলী আব্দুল মান্নাফ আকন্দ, ক্রাইম ইন্সপেক্টর জিয়া লতিফুল ও নিরাপদ সড়ক চাই নাটোর জেলা শাখার সভাপতি গোলাম মোস্তফা প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ