• সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৭:৪৪ অপরাহ্ন

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের দুই ট্রাস্টিকে দুদকে তলব

আমার কাগজ ডেস্ক: / ২৬ শেয়ার
প্রকাশিত : রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১

অনিয়ম ও দুর্নীতি অনুসন্ধানে দেশের খ্যাতনামা বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টির দুই সদস্যকে তলব করেছে দুর্নীতি দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রবিবার দুদক উপ পরিচালক মোহাম্মদ ফয়সাল স্বাক্ষরিত এক চিঠির মাধ্যেমে তাদের তলব করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের উপপরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক।

বিশ্ববিদ্যালয়টির বোর্ড অব ট্রাস্টির যে দুই সদস্যকে তলব করা হয়েছে তারা হলেন- মোহাম্মদ শাহজাহান ও এম এ কাশেম। আগামী ২ ফেব্রুয়ারি সকাল ১০ টায় দুদক প্রধান কার্যালয়ে তাদের হাজির হয়ে বক্তব্য দিতে বলা হয়েছে।

দুদকের তলবি নোটিশে বলা হয়, বিশ্ববিদ্যালয়টির বোর্ড অব ট্রাস্টির সংশ্লিষ্ট সদস্যরা শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়, এফডিআর করার নামে প্রতিষ্ঠানের অর্থ লোপাট, স্ত্রী স্বজনদের চাকরি দেওয়ার নামে অনৈতিকভাবে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়া, সরকারি শুল্ক ফাঁকি দিয়ে গাড়ি ক্রয় ও অবৈধভাবে বিলাসবহুল বাড়ির ব্যবহার এবং বিভিন্ন অনৈতিক সুযোগ সুবিধা গ্রহণের আড়ালে প্রতিষ্ঠানের অর্থ আত্মসাতের অভিযোগ রয়েছে।

দুদকের জারি করা তলবি নোটিশে আরও বলা হয়, নির্ধারিত সময়ে হাজির হয়ে বক্তব্য প্রদানে ব্যর্থ হলে বর্ণিত অভিযোগের বিষয়ে তাদের কোনো বক্তব্য নেই মর্মে গণ্য করা হবে।

এদিকে চলতি মাসের ১১ ডিসেম্বর নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর বরাবর পাঠানো এক চিঠিতে অভিযোগ সংশ্লিষ্ট নথিপত্রে যাবতীয় অনুলিপি চাওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের নামে ২০১০ থেকে আজ পর্যন্ত জমি ক্রয় সংক্রান্ত চাহিদাপত্র, উল্লেখিত জমি ক্রয়ের বিপরীতে বরাদ্দ করা ব্যাংক চেক ও পে-অর্ডারের ছায়ালিপি।

এর আগে গত ২৮ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের দুই ট্রাস্টি ও প্রতিষ্ঠাতা সদস্য আজিম উদ্দিন আহমেদ এবং এম এ কাসেম সিন্ডিকেটের দুর্নীতি, অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগ অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়ে অনুসন্ধান কর্মকর্তা ও তদারকি কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ