• মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১:০৯ অপরাহ্ন

নতুন করে তফসিল না দিতে ইসিকে স্বাস্থ্য অধিদপ্তরের অনুরোধ

আমার কাগজ ডেস্ক: / ২৪ শেয়ার
প্রকাশিত : বুধবার, ৫ জানুয়ারী, ২০২২

করোনার প্রকোপ বাড়তে থাকার মধ্যেই বুধবার অনুষ্ঠিত হয় ইউপি নির্বাচনের পঞ্চম ধাপের ভোটগ্রহণ

করোনাভাইরাসের সংক্রমণের গতি বেড়ে চলায় আপাতত নতুন করে নির্বাচনের তফসিল না দিতে নির্বাচন কমিশনকে (ইসি) অনুরোধ জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক আহমেদুল কবীর বুধবার ঢাকায় এক অনুষ্ঠানে সাংবাদিকদের এই অনুরোধের কথা জানান।

আহমেদুল কবীর বলেন, দেশে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে। সারাদেশে সংক্রমণ পরিস্থিতিও ঊর্ধ্বমুখী। তাই আমরা নির্বাচন কমিশনকে অনুরোধ জানাই, এই মুহূর্তে নতুন করে আর কোনো নির্বাচনের তফসিল যেন ঘোষণা করা না হয়।

এদিন দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখার পরিচালক অধ্যাপক ডা. নজরুল ইসলাম জানিয়েছেন, চলতি সপ্তাহে সংক্রমণ গত সপ্তাহের চেয়ে ৬৩ শতাংশ বেড়েছে। গত সপ্তাহে দেশে করোনায় ২৫ জনের মৃত্যু হয়েছিল। আর এ সপ্তাহে সংখ্যাটি বেড়ে ৩৯ জনে দাঁড়িয়েছে।

নজরুল ইসলাম বলেন, গত সপ্তাহে সংক্রমণ ২ শতাংশের মতো ছিল আর এখন তা বেড়ে ৪ শতাংশ ছাড়িয়েছে। ডিসেম্বরের প্রথম দিকে সংক্রমণের নিম্নমুখী প্রবণতা থাকলেও শেষ দিকে এসে একটু একটু করে সেটা ওপরের দিকে উঠছে।

রোগ নিয়ন্ত্রণ শাখার পরিচালক জানান, বিমানবন্দর, স্থলবন্দর ও সমুদ্রবন্দর দিয়ে দেশে প্রবেশকারীদের প্রয়োজনমাফিক আইসোলেশন ও কোয়ারেন্টিনে পাঠানো হচ্ছে। এছাড়া করোনার অতি সংক্রামক ধরন ওমিক্রন যেন ছড়িয়ে না পড়ে তার জন্য করণীয় কী হবে সে নির্দেশনাও দেওয়া হয়েছে।

ডা. নজরুল বলেন, আমরা সবাই মিলে যদি স্বাস্থ্যবিধি ও ব্যক্তিগত সুরক্ষাকে গুরুত্ব দিই ও তা অব্যাহত রাখি তবে করোনাভাইরাসের নতুন ভেরিয়েন্টের ছড়িয়ে পড়ার আশঙ্কাকে আমরা অঙ্কুরেই বিনষ্ট করতে পারি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ