• বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ১১:১৪ অপরাহ্ন

নজরুল বিশ্ববিদ্যালয়ের ছাত্রী মেসে আগুন, ৬টি কক্ষ পুড়ে ছাই

আমার কাগজ প্রতিবেদকঃ / ৭২ শেয়ার
প্রকাশিত : শনিবার, ১ জানুয়ারী, ২০২২

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় রোড সংলগ্ন ছাত্রী মেস সুফিয়া আজিজ ভিলায় আগুন লেগে ৬টি কক্ষ পুড়ে ছাই হয়ে গেছে। বৈদ্যুতিক গোলযোগ থেকে এই আগুনের সূত্রপাত।

শনিবার ভোর ৫টা ১৫ মিনিটে মেসটিতে আগুনের সূত্রপাত ঘটে ৫নং কক্ষ থেকে। ১৫ মিনিটের মধ্যেই আরও ৫টি কক্ষে আগুন ছড়িয়ে পড়ে।

ঘরে থাকা সব কিছুই পুড়ে গেছে বলে জানান ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ। তবে, কেউ হতাহত হয়নি বলেও নিশ্চিত করেছে অগ্নিনির্বাপক দলের লিডার একাব্বর আলী।

৬নং কক্ষে থাকা এক শিক্ষার্থী জানান, ফজরের নামাজের সময় সিলিংয়ে আগুনের টের পেয়ে পাশের রুমের সকলকে ডেকে বের করেন শিক্ষার্থীরা। ৫ থেকে ১০নং কক্ষের কেউই কোন জিনিসপত্র ঘর থেকে বের করতে পারেনি। কেবল সশরীরের বের হয়েছে তারা। এর সত্যতাও নিশ্চিত করেছে ফায়ারসার্ভিস দলের লিডার।

এক ঘন্টার অধিক সময় পর নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে ত্রিশালের ফায়ার সার্ভিসের একটি ইউনিট।

আগুন নেভাতে আসা ফায়ার সার্ভিসের লিডার একাব্বর আলী বলেন, নিম্নমানের ইলেক্ট্রিক জিনিস ব্যবহারের কারণেই শটসার্কিট হয়ে আগুনের সূত্রপাত। ঘন্টাখানেক চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হয়েছি আমরা। আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পোহাতে হয়েছে। আশপাশে পানির কোন সোর্স নেই। স্টোরেজ পানি দিয়েই কাজ করতে হয়েছে।

আগুনে শিক্ষার্থীদের ৮-১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান তিনি।

আগুন লাগার ঘটানার খবর শুনে ঘটনাস্থলে আসেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধান এবং ছাত্র পরামর্শক ও উপদেষ্টা দপ্তরের পরিচালক তপন কুমার সরকার।

শিক্ষার্থীদের নিরাপত্তা বিষয়ে প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধান বলেন, খবর পাওয়া মাত্রই ফায়ার সার্ভিসকে জানিয়ে ঘটনাস্থলে এসেছি। শিক্ষার্থীদের বেশ ক্ষতি হয়েছে। এই দুর্ঘটনা আমাদের এবং শিক্ষার্থীদের আহত করেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ