• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১২:৫২ পূর্বাহ্ন

ধর্ষণের মামলায় মৃত্যুদণ্ড পাওয়া চার আসামি হাইকোর্টে খালাস

আমার কাগজ ডেস্ক: / ২৪ শেয়ার
প্রকাশিত : মঙ্গলবার, ১১ অক্টোবর, ২০২২

ধর্ষণের অভিযোগে করা মামলায় চারজনকে মৃত্যুদণ্ড দিয়েছিলেন বিচারিক আদালত। এ রায়ের বিরুদ্ধে আসামিরা আপিল করেন। সবশেষ অভিযোগ প্রমাণ না হওয়ায় তাদের মৃত্যুদণ্ড থেকে খালাস করে রায় দিয়েছেন হাইকোর্ট।

আসামিদের ডেথ রেফারেন্স খারিজ করে মঙ্গলবার (১১ অক্টোবর) হাইকোর্টের বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি কে এম ইমরুল কায়েশের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই রায় দেন।

খালাসপ্রাপ্তরা হলেন কমলনগর উপজেলার চর বসু গ্রামের ছানাউল্লাহ, আন্ডার চর গ্রামের মো. রহিম, চর কালকিনি গ্রামের মো. হারুন ও একই গ্রামের আবুল কাসেম।

আদালতে আজ রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ সাইফুজ্জামান জামান। আর আসামিপক্ষে ছিলেন আইনজীবী হেলাল উদ্দিন মোল্লা।

হেলাল উদ্দিন মোল্লা জানান, রাষ্ট্রপক্ষ অভিযোগ প্রমাণে ব্যর্থ হয়েছেন। এছাড়া মেডিকেল রিপোর্টেও ধর্ষণের প্রমাণ মেলেনি। ফলে চার আসামি খালাস পেয়েছেন।

তবে মামলার অভিযোগে দাবি করা হয়, ২০১৪ সালের ২২ ডিসেম্বর রাত আড়াইটায় লক্ষ্মীপুরের কমলনগরে একটি ঘরের দরজা ভেঙে আট-নয়জন এক গৃহবধূর ঘরে প্রবেশ করেন। এরপর ঘুমন্ত অবস্থায় গৃহবধূর হাত-পা বেঁধে তার ওপর পাশবিক নির্যাতন চালায়। মুমূর্ষু অবস্থায় স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে প্রথমে কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করে।

এ ঘটনায় ওই নারীর স্বামী বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে চারজনের নাম উল্লেখসহ অজ্ঞাত চার-পাঁচজনকে আসামি করে কমলনগর থানায় একটি মামলা করেন। তদন্ত শেষে ২০১৫ সালের ৩১ মে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

বিচার শেষে ২০১৭ সালের ২৯ মার্চ চারজনকে মৃত্যুদণ্ড ও একজনকে খালাস করে রায় দেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ এ কে এম আবুল কাশেম।

সবশেষ মৃত্যুদণ্ড পাওয়া চারজনকে খালাস করে রায় দিয়েছেন হাইকোর্ট।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ