• সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৬:১২ পূর্বাহ্ন

দেশ স্বাধীন করার লক্ষ্য বাস্তবায়ন হয়নি : মির্জা ফখরুল

আমার কাগজ প্রতিবেদকঃ / ৬২ শেয়ার
প্রকাশিত : শুক্রবার, ২৪ ডিসেম্বর, ২০২১

বিএনপি মহাসচিব মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, একটি লক্ষ্য নিয়ে দেশ স্বাধীন করেছিলাম। মসুলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান সবাইকে নিয়ে আমরা একটা সাম্প্রদায়িক সম্প্রীতি তৈরি করেছিলাম এবং যুদ্ধের মধ্যে দিয়ে দেশ স্বাধীন করেছিলাম। সেই লক্ষ্য আমাদের বাস্তবায়ন হয়নি।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে খ্রিস্টান সম্প্রদায়ের বড়দিন উপলক্ষে শুভেচ্ছা বিনিময়ের অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। এ সময় ভার্চুয়ালি যুক্ত ছিলেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পরে যতগুলো সাম্প্রদায়িক দুর্ঘটনা ঘটেছে অন্য কোনো সময়ে এমনটি ঘটেনি। আমাদের সবচেয়ে শান্তির জোট খ্রিস্টান সম্প্রদায়ের ওপরেও ঠিক একইভাবে অন্যায় করা হয়েছে, তাদের ঘর-বাড়ি-উপাসনালয় ধ্বংস করা হয়েছে, তাদের ধর্মযাজককে হত্যা করা হয়েছে।

তিনি বলেন, সত্যিকার অর্থে বড়দিনে যিশু খ্রিস্টের এ জন্মদিনে আমাদের এ প্রার্থনা হওয়া উচিত যে, আসুন আজকে সবাই ঐক্যবদ্ধ হই, অন্ধকারকে দূর করে আলোয় নিয়ে আসি এবং সবাইকে একটা কল্যাণময় রাষ্ট্র উপহার দিতে পারি এ প্রার্থনা করি। আমি দলের পক্ষ থেকে, দেশনেত্রী খালেদা জিয়ার পক্ষ থেকে আপনাদের বড়দিনের শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি।

অনুষ্ঠানে বাইবেল পাঠের পর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ টুকু, ইকবাল হাসান মাহমুদ টুকু, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য বিজন কুমার সরকারসহ বিএনপি নেতারা বড়দিন উপলক্ষে কেক কাটেন।

এলবার্ট পি কস্টার সভাপতিত্বে এবং সুব্রত রোজারিওর সঞ্চালনায় শুভেচ্ছা অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য অধ্যাপক সুকোমল বড়ুয়া, কেন্দ্রীয় নেতা গৌতম চক্রবর্তী, জনগোমেজ, মার্সেল এম চিরান প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ