• বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৩:০২ অপরাহ্ন

দেশে টিকা গ্রহীতার সংখ্যা সাড়ে তিন কোটি, অপেক্ষায় আরো দুই কোটি

আমার কাগজ ডেস্ক: / ৪৫ শেয়ার
প্রকাশিত : সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১

দেশে করোনাভাইরাসের টিকা গ্রহীতার সংখ্যা সাড়ে তিন কোটি পার হয়েছে। আরও দুই কোটির বেশি মানুষ টিকার জন্য নিবন্ধন করে অপেক্ষায় রয়েছেন।
সোমবার সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সবশেষ তথ্য অনুযায়ী, দেশে এ পর্যন্ত তিন কোটি ৫১ লাখ ৬০ হাজার ৮৫০ ডোজ করোনা টিকার প্রয়োগ হয়েছে। এর মধ্যে প্রথম ডোজ নিয়েছেন দুই কোটি ১১ লাখ ৪০ হাজার ৩৭৮ এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন এক কোটি ৪০ লাখ ২০ হাজার ৪৭২ জন।
স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, আজ বিকাল সাড়ে ৫টা পর্যন্ত চার কোটি ১৩ লাখ ৮৫ হাজার ৭৫৯ জন করোনা টিকার জন্য নিবন্ধন করেছেন। এরমধ্যে জাতীয় পরিচয়পত্রের নম্বর দিয়ে চার কোটি আট লাখ ২৮ হাজার ৫১৪ এবং পাসপোর্ট নম্বর দিয়ে পাঁচ লাখ ৫৭ হাজার ২৪৫ জন নিবন্ধন করেছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এ পর্যন্ত প্রথম ডোজ টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ এক কোটি ১৯ লাখ ৯৬ হাজার ৬৮০ আর নারী ৯১ লাখ ৪৩ হাজার ৬৯৮ জন। দ্বিতীয় ডোজ টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ ৮১ লাখ ৪৩ হাজার ৭২৬ আর নারী ৫৮ লাখ ৭৬ হাজার ৭৪৬ জন। এরমধ্যে অ্যাস্ট্রাজেনেকার টিকা কোভিশিল্ড প্রয়োগ হয়েছে এক কোটি ২৩ লাখ ৫৫ হাজার ২৫৬ ডোজ। ফাইজার-বায়োএনটেকের টিকা প্রয়োগ হয়েছে এক লাখ ৩১১ ডোজ। চীনের সিনোফার্মের টিকা প্রয়োগ হয়েছে এক কোটি ৭৮ লাখ ৪৫ হাজার ৯৯৬ ডোজ। আর মডার্নার টিকা প্রয়োগ হয়েছে ৪৮ লাখ ৫৯ হাজার ২৮৭ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
%d bloggers like this: