• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১২:০৩ পূর্বাহ্ন

দেশে গুমের ঘটনা নিয়ে অপপ্রচার চালানো হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী

আমার কাগজ ডেস্ক: / ১৬ শেয়ার
প্রকাশিত : শনিবার, ৮ অক্টোবর, ২০২২

দেশে গুমের ঘটনা নিয়ে অপপ্রচার চালানো হচ্ছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন। তিনি বলেছেন, বাংলাদেশ সরকার কখনো কোনো লোককে বিনা বিচারে হত্যা করে না। কেউ গুম হোক সরকার তা চায় না। দুর্ঘটনা সব দেশেই ঘটে। সেজন্য সরকার দায়ী নয়। তবে এ ধরনের দুর্ঘটনা যাতে না ঘটে সেজন্য সরকার সব ধরনের পদক্ষেপ নিচ্ছে।

শনিবার সিলেট সদর উপজেলায় এক অনুষ্ঠান শেষে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, এ ধরনের কোনো ঘটনা ঘটলে শেখ হাসিনা সরকার দায়ীদের বিরুদ্ধে শক্ত হাতে ব্যবস্থা নেবে। সরকার গুম, খুন ও বিচারবহির্ভূত কোনো হত্যাকাণ্ড সমর্থন করে না।

মোমেন বলেন, কালে-ভদ্রে একটা ঘটনা ঘটলে আমাদের মিডিয়া এটা নিয়ে হইচই শুরু করে দেয়। এটা ঠিক নয়। বিদেশে বিচারবহির্ভূত হত্যা অসংখ্য ঘটে।তিনি বলেন, বাংলাদেশে কোনো লোককে বিনা বিচারে হত্যা করা হয় না। কেউ গুম হোক সরকার তা চায় না।

বিদেশিদের কাছে বিএনপির যাওয়া প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, সব ইস্যুতেই কেন বিদেশিদের কাছে যেতে হবে?

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের অগ্রযাত্রা দেখে পশ্চিমাদের মাতবরি খুব বেড়েছে। বাঙালি জাতি রক্ত দিয়ে গণতন্ত্র, মানবাধিকার ও ন্যায়বিচার প্রতিষ্ঠা করতে জানে। তাই কারও পরামর্শ এ জাতির প্রয়োজন নেই।

সদর উপজেলার সাহেবেরবাজার হাইস্কুল অ্যান্ড কলেজের উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষ্যে আলোচনা সভার আয়োজন করা হয়। কলেজ মাঠে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সাহেবেরবাজার কলেজের গভর্নিং বডির সভাপতি ও সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী।

সভায় বক্তব্য দেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দীন খান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি আশফাক আহমদ, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ