• সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৮:১৪ অপরাহ্ন

দুঃসময়ে বাংলাদেশের পাশে ভারতই সবার আগে দাঁড়ায়: স্বাস্থ্যমন্ত্রী

আমার কাগজ ডেস্ক: / ৩১ শেয়ার
প্রকাশিত : সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১

ভারতকে পরীক্ষিত বন্ধুরাষ্ট্র উল্লেখ করে যেকোনো দুঃসময়ে প্রতিবেশী এ দেশটি বাংলাদেশের পাশে সবার আগে এসে দাঁড়ায় বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

মন্ত্রী বলেছেন, ‘করোনাকালীন দুঃসময়েও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ১০৯টি উন্নতমানের কার্ডিয়াক অ্যাম্বুলেন্স উপহার দিয়েছেন, যা বাংলাদেশের মানুষের প্রতি ভারতের ভালোবাসার আরেকটি নজির। অ্যাম্বুলেন্সগুলো নিঃসন্দেহে দেশের হাসপাতালগুলোর সক্ষমতা আরও বৃদ্ধি করবে।’

সোমবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর তেজগাঁওয়ে সিএমএসডিতে ভারতের পক্ষ থেকে বাংলাদেশকে ১০৯টি উন্নতমানের অ্যাম্বুলেন্স উপহার দেওয়া প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

এসময় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের কাছে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী উপহারের অ্যাম্বুলেন্সগুলোর চাবি আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন।

অনুষ্ঠানে স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর এ বি এম খুরশিদ আলম ও সিএমএসডির পরিচালক আবু হেনা মোর্শেদ জামান উপস্থিত ছিলেন।

এদিকে, ভারতের পক্ষ থেকে উপহার হিসেবে দেওয়া অ্যাম্বুলেন্সের পাশাপাশি দেশের হাসপাতাল সার্ভিস ম্যানেজমেন্ট কর্তৃক ২১টি এবং উপজেলা হেলথ কেয়ারের অপারেশন প্লান থেকে আরও ৬০টি অ্যাম্বুলেন্স কেনা হয়েছে বলে জানা গেছে।

অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী ১৯০টি অ্যাম্বুলেন্স ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল, জাতীয় বক্ষব্যাধি হাসপাতাল, ঢাকা নর্থ সিটি কোভিড ডেডিকেটেড হাসপাতালসহ দেশের প্রত্যন্ত অঞ্চলের বিভিন্ন হাসপাতালের পরিচালক ও প্রতিনিধিদের নিকট হস্তান্তর করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
%d bloggers like this: