• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৬:৩৮ অপরাহ্ন

দাবি পূরণ না হওয়ায় পার্লামেন্টেই সাবেক ডেপুটি স্পিকারের আত্মহত্যা

আমার কাগজ ডেস্কঃ / ১৬ শেয়ার
প্রকাশিত : শুক্রবার, ১ অক্টোবর, ২০২১

দাবি পূরণ না হওয়ায় মালাউইর পার্লামেন্ট ভবনের ভেতর মাথায় গুলি চালিয়ে আত্মহত্যা করেছেন দেশটির এক সাবেক ডেপুটি স্পিকার। তিনি গাড়ির বিমা সংক্রান্ত সুবিধাদি পাওয়ার দাবি নিয়ে বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্ব) পার্লামেন্টে গিয়ে এই ঘটনা ঘটান।

মালাউই পার্লামেন্টের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, অত্যন্ত দুঃখের সঙ্গে জানানো যাচ্ছে যে, সাবেক ডেপুটি স্পিকার ক্লিমেন্ট চিওয়াইয়া পার্লামেন্ট ভবনের ভেতরে আত্মহত্যা করেছেন। ঘটনাটি পরিষেবার শর্তাবলী বাস্তবায়নে হতাশার সঙ্গে সম্পর্কিত।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবর অনুসারে, ৫০ বছর বয়সী চিওয়াইয়ার ডেপুটি স্পিকার পদে মেয়াদ শেষ হয়েছে বছর দুয়েক আগে। মেয়াদ শেষ হওয়ার আগে তিনি একটি গাড়ি কিনেছিলেন। কিন্তু ছয় মাস আগে গাড়িটি দুর্ঘটনায় পড়ে। চিওয়াইয়া চাচ্ছিলেন, গাড়ি মেরামতের অর্থ যেন পার্লামেন্ট থেকে দেওয়া হয়।

মালাউই পার্লামেন্টের বিবৃতিতে বলা হয়েছে, মাননীয় চিওয়াইয়া তার কেনা গাড়ি ব্যবহারের সময় একটি দুর্ঘটনায় পড়েন। দুর্ভাগ্যবশত, দুর্ঘটনার সময় সর্বাঙ্গীণ বিমার মেয়াদ শেষ হয়ে গিয়েছিল।

সাবেক ডেপুটি স্পিকার বৃহস্পতিবার হুইলচেয়ারে করে পার্লামেন্ট ভবনে গিয়েছিলেন এ বিষয়ে কথা বলতে। এসময় হুইলচেয়ারের মধ্যে লুকিয়ে একটি অস্ত্রও সঙ্গে নিয়ে যান তিনি।

পার্লামেন্ট কর্তৃপক্ষ জানিয়েছে, সিকিউরিটি স্ক্যানার সতর্ক সংকেত দিয়েছিল। তবে চিওয়াইয়া শারীরিক প্রতিবন্ধী হওয়ায় সতর্কতার কারণ হুইলচেয়ার বলে মনে করা হয়েছিল।

সূত্রের বরাতে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, পার্লামেন্টের ক্লার্ক ফিওনা কালেম্বরার কক্ষে মাথায় গুলি চালিয়ে আত্মহত্যা করেন ক্লিমেন্ট চিওয়াইয়া। ডেপুটি স্পিকার হওয়ার আগে ২০০৪ সাল থেকে তিনি মালাউই পার্লামেন্টের সংসদ সদস্যও ছিলেন।

পার্লামেন্টে কর্তৃপক্ষ বলেছে, এ ঘটনার পর পার্লামেন্ট ভবনে সব শ্রেণির দর্শকদের জন্য নিরাপত্তা ব্যবস্থা বাড়ানো হয়েছে।

সূত্র: আল জাজিরা


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
%d bloggers like this: