• শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ১১:৪৪ অপরাহ্ন

দক্ষিণ আফ্রিকার নাইটক্লাবে ২২ তরুণ-তরুণীর ‘রহস্যময়’ মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: / ১৭ শেয়ার
প্রকাশিত : রবিবার, ২৬ জুন, ২০২২

দক্ষিণ আফ্রিকার দক্ষিণাঞ্চলীয় শহর ইস্ট লন্ডনের শহরতলিতে অবস্থিত একটি নাইটক্লাবে কমপক্ষে ২২ জন তরুণ-তরুণীকে মৃত অবস্থায় পাওয়া গেছে। সেখানকার প্রাদেশিক স্বাস্থ্য কর্মকর্তার বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স রোববার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।
স্থানীয় সময় রোববার ভোরে সিনারি পার্ক এলাকায় ওই নাইট ক্লাবে তাদের মৃতদেহ পাওয়া যায়। তবে কী ভাবে তাদের মৃত্যু হল, তা এখনো স্পষ্ট নয়।

পূর্ব কেপ প্রাদেশিক স্বাস্থ্য বিভাগের মুখপাত্র সিয়ান্দা মানানা রোববার জানান, লাশগুলো রাষ্ট্রীয় মর্গে স্থানান্তর করা হবে। সেখানে লাশ শনাক্ত করা হবে।

রয়টার্সকে বলেন তিনি অবিলম্বে ময়নাতদন্ত শুরু করতে যাচ্ছি যেন আমরা মৃত্যুর সম্ভাব্য কারণ জানতে পারি। ফরেনসিক কর্মীরা ঘিরে রাখা জায়গায় তাদের কাজ চালিয়ে যাচ্ছেন বলেও জানিয়েছেন তিনি।

ব্রিগেডিয়ার টেম্বিনকোসি কিনানা বলেন, শহরের কেন্দ্র থেকে প্রায় ৩ কিলোমিটর (১.৯ মাইল) দূরে সিনারি পার্কের ঘটনাটি স্থানীয়রাই পুলিশকে জানান। গোটা বিষয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।

কোন পরিস্থিতিতে তারা মারা গেছে তা তদন্তাধীন বলে জানিয়েছেন কিনানা। নিহতদের প্রায় প্রত্যেকেই বয়সই ১৮ থেকে ২০ বছরের মধ্যে। কয়েক জন অপ্রাপ্তবয়স্কও রয়েছে বলে দাবি করা হয়েছে স্থানীয় গণমাধ্যমে। নিহতের শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। ফলে পদপিষ্ট হয়ে মৃত্যুর আশঙ্কা কম বলে প্রাথমিকভাবে অনুমান করছেন তদন্তকারীরা। যদিও বিষাক্ত কিছু সেবনের ফলেই এই ঘটনা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ