• রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৯:২২ অপরাহ্ন

ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহার জন্য ৮০০ কেজি আম পাঠালেন প্রধানমন্ত্রী

প্রতিবেদকের নাম / ৩৭ শেয়ার
প্রকাশিত : সোমবার, ২০ জুন, ২০২২

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী মানিক সাহার জন্য উপহার হিসেবে এবার চাঁপাইনবাবগঞ্জের বিখ্যাত ও সুস্বাদু আম্রপালি আম পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে প্রধানমন্ত্রীর উপহারের ৮০০ কেজি আম পাঠানো হয় ত্রিপুরায়। আগরতলায় বাংলাদেশ সহকারী হাইকমিশনারের কাছে আমগুলো হস্তান্তর করা হয়।

আখাউড়া কাস্টমস সূত্রে জানা গেছে, সরাসরি চাঁপাইনবাবগঞ্জ থেকে পিকআপভ্যানে করে আমগুলো আখাউড়া স্থলবন্দর কাস্টমসে আনা হয়। ১৬০ কার্টনে ভর্তি ৮০০ কেজি আমের সবই আম্রপালি। দুপুর সাড়ে ১২টার দিকে আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্টে সীমান্তের শূন্যরেখায় আগরতলায় বাংলাদেশ সহকারী হাইকমিশনের সহকারী হাইকমিশনার আরিফ মোহাম্মদের কাছে আমগুলো হস্তান্তর করা হয়। তিনি ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহার কাছে আমগুলো পৌঁছে দেবেন।

আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্টে সীমান্তের শূন্যরেখায় আগরতলার বাংলাদেশ সহকারী হাইকমিশনার আরিফ মোহাম্মদ বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন দেশের মতো ভারতেও আম বা ইলিশ উপহার দিয়ে থাকেন। এর আগেও ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রীকে হাঁড়িভাঙা আম পাঠিয়েছিলেন। এ উপহার আমরা যথাযথভাবে হস্তান্তর করব। ইতোমধ্যে ভারতের প্রধানমন্ত্রীর জন্যও আম পাঠানো হয়েছে।

তিনি আরও বলেন, বাংলাদেশ-ভারত আমাদের দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। এ উপহারের মাধ্যমে ত্রিপুরার সঙ্গে বাংলাদেশের যে আত্মিক সম্পর্ক তা আরও সুদৃঢ় হলো।

এ সময় আগরতলায় বাংলাদেশ সহকারী হাইকমিশনের প্রথম সচিব রেজাউল হক চৌধুরী, হাইকমিশনের প্রথম সচিব এসএম আসাদুজ্জামান, আখাউড়া শুল্ক স্টেশনের সহকারী রাজস্ব কর্মকর্তা মো. যোবায়ের হোসেন, আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট পুলিশের ইনচার্জ মো. মোর্শেদুল হক রিপন উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ