• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০২:২৭ পূর্বাহ্ন

তাইজুলের ছয় উইকেট, ৪৫৩ রানে অলআউট প্রোটিয়ারা

স্পোর্টস ডেস্ক: / ২৭ শেয়ার
প্রকাশিত : শনিবার, ৯ এপ্রিল, ২০২২

ক্রীড়া প্রতিবেদক:

পোর্ট এলিজাবেথ টেস্টে বল হাতে একাই ছয়টি উইকেট তুলে নিয়েছেন টাইগার স্পিনার তাইজুল ইসলাম। সেই সুবাদে অলআউট হয়েছে দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়াদের ইনিংস থেমেছে ৪৫৩ রানে।

পোর্ট এলিজাবেথে টেস্টের প্রথদ দিনের শুরুতে ব্যাট হাতে বাংলাদেশি বোলারদের রীতিমতো শাসনই করেছিল প্রোটিয়া ব্যাটার। তবে শেষদিকে মিলে কিছুটা স্বস্তি। বোলারদের তাইজুলের ঘূর্ণিতে শেষ পর্যন্ত ৫ উইকেট হারায় স্বাগতিক। আর তুলে ২৭৮ রান।

দ্বিতীয় দিনের খেলায় ব্যাট করতে নেমে আগের দিনের দুই অপরাজিত ব্যাটার কাইল ভেরিয়েন্নে ও উইয়ান মুল্ডার। ব্যাট হাতে বেশিক্ষণ ক্রিজে অবস্থান করতে পারেননি প্রোটিয়া উইকেটকিপার ব্যাটার। দিনের সপ্তম ওভারে ব্যক্তিগত ২২ রানে খালেদ আহমেদের বলে বোল্ড হন ভেরিয়েন্নে।

এরপর সপ্তম উইকেটে খেলতে নেমে ওয়ানডে ধাচে ব্যাট করতে থাকেন দলের বোলিং অলরান্ডার কেশভ মাহারাজ। এ সময় উইয়ান মুল্ডারের সঙ্গে ৮০ রানের জুটি গড়েন মাহারাজ। দ্বিতীয় দিনের লাঞ্চ বিরতির আগে মুল্ডারকে ফেরান তাইজুল। আউট হওয়ার আগে ৩৩ রান করেন মুল্ডার।

এদিকে টেস্ট ক্যারিয়ারে নিজের চতুর্থ অর্ধশতক পূরণের পর সেঞ্চুরির পথে এগোচ্ছিলেন কেশভ মাহারাজ। তবে তার মনোবাসনা পূর্ণ করতে দেননি টাইগার স্পিনার তাইজুল ইসলাম। মাহারাজকে ৮৪ রানে আউট করে নিজের ফাইফার পূর্ণ করেন তিনি। পরে ২৯ রানে সিমোন হার্মার ও ১৩ রানে লিজার্ড উইলিয়ামস আউট হন। আর শূন্যরানে অপরাজিত থাকেন ডুয়ান্নে ওলিভার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ