• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৮:৫৬ পূর্বাহ্ন

ডেঙ্গি প্রতিরোধে সবাইকে ঘরবাড়ি পরিষ্কার রাখার আহ্বান প্রধানমন্ত্রীর

আমার কাগজ ডেস্ক: / ১০ শেয়ার
প্রকাশিত : সোমবার, ৩১ অক্টোবর, ২০২২

ডেঙ্গি প্রতিরোধে সবাইকে ঘরবাড়ি পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে কোথাও যেন পানি জমতে না পারে সে বিষয়ে সতর্ক থাকতেও বলেছেন তিনি।

সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে তিনি এ কথা বলেন। বৈঠক শেষে সচিবালয়ে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, আজকে একটা বিষয়ে বিশেষভাবে আলোচনা হয়েছে সেটা হলো ডেঙ্গি নিয়ে। ২০১৯ সালে ১ লাখ ডেঙ্গি রোগী ছিল। এবার এরইমধ্যে ৩৬ হাজার লোক আক্রান্ত হয়েছে। ঢাকাতেই ২৩ হাজার, চট্টগ্রামে ৪ হাজার, খুলনায় ১৬শ, সিলেটে সব থেকে কম ৫৩ জন। অলরেডি ১৪১ জন মারা গেছেন ডেঙ্গিতে।

তিনি বলেন, ‘সেজন্য এটা সবাইকে একটু রিকুয়েস্ট করা হয়েছে মন্ত্রিপরিষদের পক্ষ থেকে, এ বিষয়ে প্রধানমন্ত্রীও রিকুয়েস্ট করেছেন, সেটা হলো সবার বাড়িঘর যেন ক্লিন রাখা হয় এবং বিশেষ করে পানি যেন না জমতে পারে এটার জন্য।’

সিটি করপোরেশনসহ সবাইকে প্রয়োজনীয় নিদের্শনা দেওয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, ‘বিশেষ করে সিভিল এভিয়েশনকে বিশেষ নির্দেশনা দেওয়া হয়েছে, বিমানবন্দর এলাকায় ওনারা সপ্তাহে দুই দিন করতেন, এখন বলা হয়েছে পারলে প্রতিদিনই স্প্রে করার জন্য।’

সিটি করপোরেশন এবং স্বাস্থ্য মন্ত্রণালয়কে সমন্বয় করে প্রচারণা চালিয়ে মানুষের মধ্যে সচেতনতা তৈরি করতে নির্দেশনা দেওয়া হয়েছে বলেও জানান মন্ত্রিপরিষদ সচিব।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ