• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৭:০৯ অপরাহ্ন

ডিএসই’র পিআইও হলেন সাইফুর রহমান মজুমদার

আমার কাগজ ডেস্ক: / ৫১ শেয়ার
প্রকাশিত : মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১

 

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পাবলিক ইনফরমেশন অফিসার (পিআইও) হিসেবে দায়িত্ব পেলেন প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) এম. সাইফুর রহমান মজুমদার।

অবাধ তথ্য স্বাধীনতায় বিশ্বাসী ডিএসই। তাই শেয়ারহোল্ডার, ট্রেকহোল্ডার, বিনিয়োগকারী, সাংবাদিকসহ পুঁজিবাজার সংশ্লিষ্ট সব ব্যক্তি বা প্রতিষ্ঠানের তথ্য প্রাপ্তির সুবিধার্থে ডিএইর পরিচালনা পর্ষদ তাকে এ দায়িত্ব দিয়েছে।

মঙ্গলবার (৫ অক্টোবর) ডিএসই থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, এম. সাইফুর রহমান মজুমদার ডিএসইর প্রধান পরিচালন কর্মকর্তা হিসেবে ২০২০ সালের ৯ জানুয়ারি যোগ দেন।

ডিএসইতে যোগদানের আগে তিনি কর্পোরেট ও আর্থিক পরামর্শক সংস্থা কর্পোরেট সাপোর্ট লিমিটেডের পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন। এছাড়াও তিনি চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হিসেবে দায়িত্ব পালন করেছেন।

একজন পেশাদার হিসেবে তিনি বাইশ বছর ধরে বিভিন্ন পদে বেসরকারি খাতের সঙ্গে জড়িত আছেন। পুঁজিবাজার, আর্থিক ব্যবস্থাপনা, রপ্তানি ও উৎপাদন পরিচালনা, মানব সম্পদ পরিচালনা এবং পরিচালনা পরামর্শক ইত্যাদি ক্ষেত্রে তার বিস্তৃত অভিজ্ঞতা রয়েছে। তিনি ব্যবস্থাপনা এবং শিল্প ক্ষেত্রে বিভিন্ন পদে যেমন কোম্পানি সচিব, নিয়ন্ত্রক (অর্থ), অর্থ পরিচালক, নির্বাহী পরিচালক, প্রধান নির্বাহী কর্মকর্তা এবং ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

সাইফুর রহমান মজুমদার একজন খ্যাতনামা চাটার্ড অ্যাকাউন্ট্যান্ট এবং কস্ট ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্ট। তিনি বাংলাদেশের শীর্ষ স্থানীয় উভয় অ্যাকাউন্টিং সংস্থা আইসিএবি এবং আইসিএমএবি এর ফেলো সদস্য।

তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে হিসাব বিজ্ঞানে বি.কম (সম্মান) এবং এম.কম (অ্যাকাউন্টিং) সম্পন্ন করেন। চাটার্ড অ্যাকাউন্টেসি কোর্সের সময় সাইফুর রহমান মজুমদার বাংলাদেশের অন্যতম শীর্ষ নিরীক্ষা ও পরামর্শক প্রতিষ্ঠান কেপিএমজি রহমান রহমান হকের সঙ্গে কাজ করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
%d bloggers like this: