• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৭:৪৩ অপরাহ্ন

ডাচদের হারিয়ে শীর্ষে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: / ১৩ শেয়ার
প্রকাশিত : মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০২২

একের দুঃখে অন্যের স্বস্তি! বাংলাদেশ ক্রিকেট দল যেন, সাক্ষী হলো এই কথাটির! হোবার্টের বেলেরিভ ওভাল স্মরণীয় হয়ে থাকবে বাংলাদেশ দলের জন্য। ঐতিহাসিক জয়ে না পাওয়ার বেদনার ক্ষতে প্রলেপ লেগেছে, বোনাস হিসেবে পেয়েছে শীর্ষস্থান। অন্যদিকে, বৃষ্টিময় দুঃখের সঙ্গে দক্ষিণ আফ্রিকার সঙ্গী হলো আরও একটি ‘কয়েক মিনিটের’ দুঃখ!

হোবার্টে রোমাঞ্চকর ম্যাচে নেদারল্যান্ডসকে ৯ রানে হারিয়েছে বাংলাদেশ। পেয়েছে ক্রিকেটের ক্ষুদ্র সংস্করণের বিশ্বকাপে আরাধ্য জয়! যে জয়ের জন্য অপেক্ষায় কেটেছে ক্রিকেটপ্রেমীদের ১৫টি বছর। বাংলাদেশের খেলায়ও বৃষ্টি হানা দিয়েছিল, তবে শেষ পর্যন্ত খেলা পুরোটাই মাঠে গড়ায়। রোমাঞ্চে ভরপুর ম্যাচ জিতে সাকিব-তাসকিনরা হাসি ফোটান সবার মুখে।

একই মাঠে দ্বিতীয় ম্যাচে আগাগোড়া চলে বৃষ্টির রাজত্ব। বৃষ্টির কারণে দক্ষিণ আফ্রিকা-জিম্বাবুয়ে ম্যাচ নামিয়ে আনা হয় ৯ ওভারে। এরপর দক্ষিণ আফ্রিকা রান তাড়া করতে নামলে প্রতিপক্ষ হয়ে যায় দুটো! জিম্বাবুয়ে ও বৃষ্টি।

প্রোটিয়া ওপেনার কুইন্টন ডি কক বুঝেছিলেন বোধ হয়, প্রথম ওভার থেকেই তাই আগ্রাসী ছিলেন। কিন্তু বেরসিক বৃষ্টি ১ ওভার পরই আসে, দক্ষিণ আফ্রিকার রান তখন ২৪! পরে খেলা নামানো হয় ৭ ওভারে। ৩ ওভার পর বৃষ্টিও আবার আসে, আফ্রিকার রান বিনা উইকেটে তখন ৫১। ডি ককের ৪৭! ৪ ওভারে স্রেফ জিততে ১৩ প্রয়োজন ছিল তাদের। ডি কক যেভাবে ছুটছিলেন তাতে ১ ওভার পেলেই হয়ে যেতো। বেরসিক বৃষ্টি হতে দিল না। খেলা পরিত্যক্ত, ম্যাচে পয়েন্ট ভাগাভাগি।

বাংলাদেশের গ্রুপে ভারত-পাকিস্তান আছে। পাকিস্তানকে হারিয়ে গ্রুপের শীর্ষে উঠেছিল ভারত। ওদিকে দক্ষিণ আফ্রিকা জিততে গিয়েও পারল না। তাতে লাভ হলো টাইগারদের। নেট রান রেটে এগিয়ে থেকে ‘বি’ গ্রুপে শীর্ষে এখন বাংলাদেশ। সমান ২ পয়েন্ট নিয়ে ভারত দুইয়ে।

তাসমান সাগরের পাড়ে হিমশীতল হাওয়ায় টিম বাংলাদেশ আপাতত দুলছে সুখের ভেলায়। দেড় দশক ধরে যাদের না পাওয়ার হাহাকার, এখন তারাই সবার উপরে। নিঃসন্দেহে যেটি পরের ম্যাচে জ্বালানি হবে বাংলাদেশের জন্য।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ