• বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৬:৩৫ অপরাহ্ন

ট্রাম্প যুক্তরাষ্ট্রকে পিছিয়ে দিয়েছেন: বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক: / ৭ শেয়ার
প্রকাশিত : বুধবার, ১৬ নভেম্বর, ২০২২

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বুধবার ২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দিয়েছেন। ট্রাম্পের এই ঘোষণার প্রতিক্রিয়া জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি দাবি করেন, ট্রাম্প ও রিপাবলিকানরা ক্ষমতায় থাকাকালীন দেশকে পিছিয়ে দিয়েছে।

ইন্দোনেশিয়ার বালিতে জি২০ সম্মেলনে রয়েছেন বাইডেন। সেখান থেকেই একটি টুইট বার্তায় বাইডেন লিখেছেন, ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রকে পিছিয়ে দিয়েছেন।

তার টুইটের সাথে একটি ভিডিওতে, বাইডেন অভিযোগ করেছেন, ট্রাম্পের শাসনামলে ধনী এবং কর্পোরেটরদের জন্য ট্যাক্স কাটছাঁটের সুযোগ করে দিয়েছিলেন। এছাড়াও রেকর্ড-ব্রেকিং বেকারত্ব, নারীদের অধিকারে হস্তক্ষেপের অভিযোগ করেন তিনি।

মার্কিন প্রেসিডেন্টের মতে, ট্রাম্পই একমাত্র প্রেসিডেন্ট যিনি দায়িত্ব নেয়ার সময় থেকে সব চেয়ে বেশি বকারত্ব নিয়ে অফিস ছেড়েছেন।

বাইডেন আর বলেন, ট্রাম্প প্রশাসন সুপ্রীম কোর্টকে সাশ্রয়ী মূল্যের স্বাস্থ্য আইনকে বাতিল করতে বলেছিল, যা স্বাস্থ্যসেবা খাতের উপর একটি আক্রমণ ছিল।

বাইডেন আরও দাবি করেছেন, ট্রাম্প গর্ভপাত নিয়মের ক্ষেত্রে চরমপন্থীদের উসকানি দিয়েছেন এবং নারীদের অধিকারকে আক্রমণ করেছেন। ট্রাম্প গর্ভপাতের জন্য শাস্তি চেয়েছিলেন।

ভিডিও বার্তায়, ট্রাম্পকে ২০২০ সালের নির্বাচনে পরাজয়ের পর ৬ জানুয়ারী ক্যাপিটল হামলার কথা মনে করিয়ে দিয়ে সহিংসতাকে উস্কানি দেয়ার জন্য অভিযুক্ত করেছেন বাইডেন।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত মধ্যবর্তী নির্বাচনের মার্কিন সিনেটের ৫০টি আসনে ডেমোক্র্যাটরা এগিয়ে রয়েছে এবং রিপাবলিকানরা ৪৯টি আসনে এগিয়ে রয়েছে, ওয়াশিংটন পোস্ট জানিয়েছে। মার্কিন প্রতিনিধি পরিষদে ডেমোক্র্যাটরা ২০৭টি আসনে এবং রিপাবলিকানরা ২১৭টি আসনে এগিয়ে রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ