• রবিবার, ২৯ মে ২০২২, ১২:২২ অপরাহ্ন

টেস্ট সিরিজ খেলতে ঢাকায় শ্রীলঙ্কা দল

স্পোর্টস ডেস্ক: / ২২ শেয়ার
প্রকাশিত : রবিবার, ৮ মে, ২০২২

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ঢাকায় পা রেখেছে শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দল। দিমুথ করুণারত্নের নেতৃত্বে আজ রোববার দুপুরে বাংলাদেশ সফরে এসেছে শ্রীলঙ্কার ১৮ সদস্যের টেস্ট দল।

আজ বেলা সাড়ে ১১টায় বাংলাদেশে আসার কথা ছিল শ্রীলঙ্কা দলের। এক ঘণ্টা দেরি করে দুপুর সাড়ে ১২টা নাগাদ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামে শ্রীলঙ্কা দলকে বহনকারী বিমান।

বর্তমানে শ্রীলঙ্কায় রাজনৈতিক ও অর্থনৈতিক সংকট তৈরি হয়েছে। এতে লঙ্কা দলের সফরে আসা নিয়ে তৈরি হয়েছিল অনেক অশ্চিয়তা। সব শঙ্কা দূর করে অবশেষে বাংলাদেশের বিপক্ষে সাদা পোশাকের লড়াইয়ে অংশ নিতে ঢাকায় এসেছে লঙ্কানরা।

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট শুরু হবে আগামী ১৫ মে, চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। আর, দ্বিতীয় ও শেষ টেস্টটি হবে ২৩ মে, মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে।

এ ছাড়া সফরে দুদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা। শুরুতে চট্টগ্রামে এ ম্যাচটি হওয়ার কথা থাকলেও ভেন্যু পরিবর্তন করে নতুন ভেন্যু হিসেবে বিকেএসপিকে বেছে নিয়েছে বিসিবি।

টেস্ট চ্যাম্পিয়নশিপের এবারের চক্রে চার ম্যাচে দুটি করে জয় ও পরাজয় নিয়ে শ্রীলঙ্কার পয়েন্ট হয়েছে ২৪। আর ছয় ম্যাচে বাংলাদেশের জয় মাত্র একটিতে; বাকি পাঁচ ম্যাচে হার। তালিকায় বাংলাদেশ আছে আট নম্বরে।

শ্রীলঙ্কার টেস্ট দল

দিমুথ করুণারত্নে, কামিল মিশারা, ওশাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথিউস, কুশল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, কামিন্দু মেন্ডিস, নিরোশান ডিকওয়েলা, দীনেশ চান্দিমাল, রমেশ মেন্ডিস, চামিকা করুনারত্নে, সুনিন্দা লক্ষণ, কাসুন রাজিথা, বিশ্ব ফার্নান্দো, আসিথা ফার্নান্দো, দিলশান মাদুশঙ্কা, প্রবীণ জয়াউইকরামা ও লাসিথ এম্বুলদেনিয়া।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ