• রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৯:৩৪ অপরাহ্ন

টেকসই গ্রামীণ রাস্তা নির্মাণ নিশ্চিতের পরামর্শ

আমার কাগজ প্রতিবেদকঃ / ৭৩ শেয়ার
প্রকাশিত : সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে টেকসই ও গুনগত মানের গ্রামীণ রাস্তা নির্মাণ নিশ্চিত করতে সংশ্লিষ্টদের পরামর্শ দেয়া হয়েছে।

কমিটির সভাপতি এ বি তাজুল ইসলামের সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ পরামর্শ দেয়া হয়।

কমিটির সদস্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, মো. আফতাব উদ্দিন সরকার, মীর মোস্তাক আহমেদ রবি, জুয়েল আরেং, মাসুদ উদ্দিন চৌধুরী এবং কাজী কানিজ সুলতানা সভায় অংশগ্রহণ করেন।

সভায় কমিটির গত সভার গৃহীত সিদ্ধান্ত সমূহের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা, গ্রামীণ মাটির রাস্তাসমূহ টেকসইকরণের লক্ষ্যে হেরিংবোন বন্ড ((২য় পর্যায়) প্রকল্প, গ্রামীণ রাস্তায় কম-বেশী (১৫ মিঃ দৈর্ঘ্য পর্যন্ত) সেতু /কালভার্ট নির্মাণ প্রকল্প সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

সভায় মানসম্মত ও ব্যবহার উপযোগী কম্বল বিতরণ করার জন্য কমিটির পক্ষ থেকে মন্ত্রণালয়কে ধন্যবাদ জানানো হয়। এ উদ্যোগ অব্যাহত রাখার জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

সভায় গ্রামীণ রাস্তায় ১৫ মিটার দৈর্ঘ্য পর্যন্ত সেতু/কালভার্ট নির্মাণ ব্যয় অতিরিক্ত ৫% পর্যন্ত বৃদ্ধি করতে মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়। এ ছাড়া, ইতোপূর্বে গঠিত তিনটি সাব-কমিটির রিপোর্ট প্রদানের সময় দুইমাস বৃদ্ধি করা হয়।

সভায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ অধিদপ্তরের মহাপরিচালকসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ